Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

আমাকে গড়াপেটার প্রস্তাব দেওয়া হয়েছিল, দাবি পাক ব্যাটসম্যানের

উইনিপেগ হক্সের হয়ে আকমল এই টুর্নামেন্টে মাঠে নামছেন। টুর্নামেন্ট চলাকালীন প্রাক্তন পাক ক্রিকেটার মনসুর আখতার তাঁকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব

সংবাদ সংস্থা
করাচি ০৯ অগস্ট ২০১৯ ১৪:০৭
ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েছিলেন বলে দাবি উমরের। ছবি: ফাইল চিত্র।

ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েছিলেন বলে দাবি উমরের। ছবি: ফাইল চিত্র।

বিতর্ক যেন থামতেই চাইছে না কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ ঘিরে। বকেয়া টাকা না পাওয়ায় যুবরাজ-সহ একাধিক ক্রিকেটারের বিদ্রোহের কথা ইতিমধ্যেই শোরগোল ফেলেছে। এ বার নয়া বিতর্কের জন্ম দিলেন পাকিস্তানের ক্রিকেটার উমর আকমল

উইনিপেগ হক্সের হয়ে আকমল এই টুর্নামেন্টে মাঠে নামছেন। তাঁর দাবি, টুর্নামেন্ট চলাকালীন প্রাক্তন পাক ক্রিকেটার মনসুর আখতার তাঁকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব দেন।

মনসুর দেশের হয়ে আশির দশকে ১৯টি টেস্ট এবং ৪১টি ওয়ানডে খেলেছেন। ৬১ বছরের এই প্রাক্তন ক্রিকেটার উইনিপেগ হক্সের ম্যানেজমেন্ট দলের সঙ্গে এক সময় যুক্ত ছিলেন। সেই সময়ই আকমলকে তিনি এই প্রস্তাব দেন বলে অভিযোগ। পাক ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন শাখাকে এই ঘটনার কথা জানিয়েছেন উমর।

Advertisement

আরও পড়ুন: মিলছে না পারিশ্রমিক, কানাডায় যুবরাজদের গ্লোবাল টি টোয়েন্টি ঘিরে তুমুল অশান্তি

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমলার অবসর, শক্তি হারাল দক্ষিণ আফ্রিকা

পড়শী দেশের এই আক্রমণাত্মক মিডল-অর্ডার ব্যাটসম্যানের নাম এর আগেও বার বার নানা বিতর্কে জড়িয়েছে। দেশের জার্সি গায়ে লাল বলের ক্রিকেটে অভিষেকে নিউজিল্যাল্ডের বিরুদ্ধে শতরান দিয়ে নিজের খেলোয়াড় জীবন শুরু করলেও ধারাবাহিকতার অভাবে দল থেকে বারবার বাদ পড়তে হয়েছে আকমলকে। বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরশাহিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলে থাকলেও বিশ্বকাপ দলে ডাক পাননি আকমল।

তবে উমরের এই অভিযোগ নিয়ে মনসুরের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন

Advertisement