পারিশ্রমিক না মেলায় নির্দিষ্ট সময়ে খেলতে নামল না যুবরাজ সিংহের টরোন্টো ন্যাশনালস ও জর্জ বেইলির মন্ট্রিয়েল টাইগার্স। পরে অবশ্য আয়োজকদের হস্তক্ষেপে ম্যাচ খেলতে নামে দু’দল।

কিন্তু, তত ক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। নির্দিষ্ট সময়ের ঘণ্টা দু’য়েক পরে ম্যাচের প্রথম বল গড়ায়। ক্রিকেটাররা অর্থ নিয়ে অসন্তুষ্ট থাকায় খেলা শুরু করতে এ রকম দেরির কথা স্মরণকালের মধ্যে ঘটেনি।

ব্যাট-প্যাড তুলে রাখার সময়ে যুবরাজ জানিয়েছিলেন, বিশ্বের বিভিন্ন প্রান্তে টি টোয়েন্টি লিগ খেলবেন তিনি। সেই মতোই কানাডায় অনুষ্ঠিত গ্লোবাল টি টোয়েন্টি প্রতিযোগিতা খেলছেন বাঁ হাতি অলরাউন্ডার। টুর্নামেন্টে টিকে থাকতে হলে বাকি ম্যাচগুলোয় জিততেই হতো যুবির ফ্র্যাঞ্চাইজিকে। কিন্তু, টরন্টো ন্যাশনালস ও মন্ট্রিয়েল টাইগার্সের মধ্যে খেলার আগেই তাল কাটল।

আরও পড়ুন: দরকার ১৯ রান, চলতি সিরিজেই মিঁয়াদাদ-হেনসকে টপকে যেতে পারেন কোহালি

আরও পড়ুন: চার ওভারে ৭ উইকেট! টি২০-তে নয়া রেকর্ড গড়লেন ইনি

পারিশ্রমিক ঠিকমতো না মেলায় দুই ফ্র্যাঞ্চাইজিই খেলতে অস্বীকার করে। দুই দলকে স্টেডিয়ামে পৌঁছে দেওয়ার জন্য বাস অপেক্ষা করছিল হোটেলের বাইরে। কিন্তু, ক্রিকেটাররা বাসে উঠতে চাননি। বকেয়া টাকার দাবি করতে থাকেন ক্রিকেটাররা।

পরিস্থিতি অন্য দিকে মোড় নিচ্ছে দেখে আয়োজকরা মাঠে নামেন। তাদের হস্তক্ষেপেই শেষমেশ মাঠে নামেন ক্রিকেটাররা। অন্যরা খেললেও যুবি অবশ্য প্রথম একাদশে ছিলেন না। ক্রিকইনফোর একটি প্রতিবেদন অনুযায়ী, গ্লোবাল টি টোয়েন্টি প্রতিযোগিতায় খেলা ক্রিকেটাররা নাকি এখনও একটি পয়সাও পাননি। এর জন্য ক্রিকেটাররা প্রবল অসন্তুষ্ট।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ক্রিকেটার জানিয়েছেন, টাকা না পেলে আমরা খেলব না। উত্তর আমেরিকায় ক্রিকেট ছড়িয়ে দেওয়ার জন্য টি টোয়েন্টি গ্লোবাল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। সেই টুর্নামেন্ট ঘিরেই এখন যাবতীয় বিতর্ক।