×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ এপ্রিল ২০২১ ই-পেপার

বিজয় হজারেতে রবিবার নামছে বাংলা, ভুলের পুনরাবৃত্তি চাইছেন না অধিনায়ক অনুষ্টুপ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৩২
পুরো প্রতিযোগিতায় এই ছবিটা ধরে রাখতে মরিয়া বাংলা।

পুরো প্রতিযোগিতায় এই ছবিটা ধরে রাখতে মরিয়া বাংলা।
ছবি - সিএবি।

ঘরের মাঠে ভাল শুরু করেও সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতার নক-আউটে যেতে পারেনি দল। তবে এবার সেই ভুলের পুনরাবৃত্তি চাইছেন না অধিনায়ক অনুষ্টুপ মজুমদার। এর মধ্যে আবার হাঁটুর চোটের জন্য মনোজ তিওয়ারি নেই। তাই রবিবার অচেনা সার্ভিসেসের বিরুদ্ধে নামার আগে সতীর্থদের সাবধান করে দিলেন অনুষ্টুপ।

ইডেন গার্ডেন্সে নামার আগে বাংলার অধিনায়ক বলছেন, “এবার রঞ্জি ট্রফি নেই। তাই প্রতিযোগিতা জেতাই আমাদের একমাত্র লক্ষ্য। সেই জন্য মুস্তাক আলির ব্যর্থতা ভুলে আমাদের এগিয়ে যেতে হবে। তবে সেই ভুলগুলো কিন্তু কিছুতেই করা যাবে না। সেটা নিয়ে সতীর্থদের সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে। আশা করি সবাই নিজেদের ভুল বুঝতে পেরেছে। তাই আমরা এবার নতুন উদ্যমে শুরু করতে পারব।”

ঈশান পোড়েলের নেতৃত্বে পেস বাহিনী গত প্রতিযোগিতায় ভালভাবে মেলে ধরেছিল। সকালের দিকে যেহেতু ম্যাচ শুরু হবে, তাই ঈশান, মুকেশ, আকাশ দীপরা পিচ থেকে সাহায্য পাবেন। তবে ইডেনের এই পিচে স্পিনারদের অধিনায়ক কীভাবে কাজে লাগান সেটাই দেখার। পাশাপাশি এই ফরম্যাটে অলরাউন্ডাররা বড় ভূমিকা পালন করবে সেটাও জানেন অধিনায়ক। তাই অনুষ্টুপ বলছেন, “মিডল অর্ডার,অলরাউন্ডারদের থেকে শুরু করে স্পিন বিভাগ সব বিভাগ তৈরি আছে। শুধু মাঠে নেমে সেরা দেওয়ার অপেক্ষা।”

Advertisement
Advertisement