Advertisement
২৯ নভেম্বর ২০২২
Lionel Messi

ক্লাবের হয়ে মেসি-মারাদোনার অসাধারণ গোলের ভিডিয়ো দিয়ে তাঁদের স্মরণ করল বার্সা

বল পায়ে বার্সার হয়ে তাঁদের দেখানো ফুটবল জাদুর ভিডিয়ো সোমবার নিজেদের টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করেছে বার্সেলোনা।

মারাদোনা ও মেসি। ছবি টুইটার থেকে সংগৃহীত।

মারাদোনা ও মেসি। ছবি টুইটার থেকে সংগৃহীত।

সংবাদ সংস্থা 
বার্সেলোনা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৯ ১৭:০৯
Share: Save:

তাঁরা দু’জনেই আর্জেন্টিনার সুপারস্টার। ক্লাব ফুটবলে দু’জনেই খেলেছেন কাতালান ক্লাব বার্সেলোনার হয়ে। তবে তাঁরা প্রতিনিধিত্ব করেছেন দু’টি ভিন্ন শতাব্দিতে। যদিও তাঁদের দু’জনের উপস্থিতিতেই স্পেনের ক্লাবের সাফল্য আকাশ ছুঁয়েছিল। তাঁদের মধ্যে এক জন এখনও বার্সার হৃদয়। অন্য জন অবশ্য ফুটবল মাঠকে বিদায় জানিয়েছেন বহু আগে। বল পায়ে বার্সার হয়ে তাঁদের দেখানো ফুটবল জাদুর ভিডিয়ো সোমবার নিজেদের টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করেছে বার্সেলোনা।

Advertisement

সেই দুই তারকা হলেন ফুটবল রাজপুত্র মারাদোনা ও লিওনেল মেসি। আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়র্স থেকে ১৯৮২তে বার্সায় এসেছিলেন মারাদোনা। ছিলেন দু’বছর। কিন্তু ওইটুকু সময়েই বার্সাকে একাধিক ট্রফি এনে দিয়েছে মারাদোনার পায়ের জাদু। বার্সার হয়ে ৩৬টি ম্যাচে ২২টি গোল করেছিলেন মারাদোনা।

অন্যদিকে বার্সার হয়েই নিজের কেরিয়ার শুরু করেছেন লিওনেল মেসি। তার পর থেকে সেখানেই রয়েছেন তিনি। এক দশকেরও বেশি সময় ধরে বার্সার হয়েই ফুটবলে রাজত্ব করছেন তিনি। তাঁর একক দক্ষতায় কত ম্যাচ যে বার্সা জিতেছে তা হাতে গোনা প্রায় অসম্ভব। বার্সার হয়ে ৭০৩টি ম্যাচে মেসি এখনও পর্যন্ত করেছেন ৬১৭ গোল। জিতেছেন ১০টি লা লিগা ও চারটি চ্যাম্পিয়ন্স লিগ খেতাব। বার্সার হয়ে এই দুই কিংবদন্তির অবদান স্মরণ করতেই ওই ভিডিয়োটি শেয়ার করেছেন ক্লাব কর্তৃপক্ষ।

দেখুন সেই ভিডিয়ো—

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.