×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

স্কুল পড়ুয়াদের রাস্তায় জিমন্যাস্টিকে মুগ্ধ নাদিয়া, কিরেণ রিজিজু

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩১ অগস্ট ২০১৯ ১০:১৪
রাস্তায় জিমন্যাস্টিক দেখাচ্ছে স্কুল পড়ুয়া। ছবি: টুইটার থেকে নেওয়া।

রাস্তায় জিমন্যাস্টিক দেখাচ্ছে স্কুল পড়ুয়া। ছবি: টুইটার থেকে নেওয়া।

দুই ভারতীয় স্কুল পড়ুয়ার রাস্তায় জিমন্যাস্টিকের ভাইরাল ভিডিয়ো এবার রিটুইট করলেন বিখ্যাত জিমন্যাস্ট নাদিয়া কোমানাচি। শুধু তাই নয়, এই দুই কিশোর-কিশোরীর প্রতিভা দেখে টুইটারে তাদের সাহায্য করার কথা জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়া প্রতিমন্ত্রী কিরেণ রিজিজু

চলতি মাসের ২৫ তারিখ একটি টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট হয়। সেখানে দেখা যাচ্ছে, রাস্তা দিয়ে যেতে যেতে দুই স্কুল পড়ুয়া জিমন্যাস্টিক প্র্যাকটিস করছে। তারা জিমন্যাস্টিকের অন্যতম কঠিন মুভ, ব্যাকওয়ার্ড সামারসল্ট প্র্যাকটিস করছে। শুধু প্র্যাকটিস করাই নয়, রীতিমতো দক্ষতার সঙ্গে প্রায় নিখুঁত ভাবে তা করছে।

ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় দেখারপরই অলিম্পিক্সে ৫ বারের পদক জয়ী জিমন্যাস্ট নাদিয়া কোমানাচি সেটি প্রশংসা সূচক মন্তব্যের সঙ্গে রিটুইট করেন। নাদিয়াকে প্রথমবার অলিম্পিক্সে পারফেক্ট ১০ খেতাব দেওয়া হয়।কিরেন রিজিজু রিটুইট করে লিখেছেন, এগুলি খাঁটি প্রতিভা।কেউ যদি এদের আমার কাছে নিয়ে আসে, আমি এদের জিমন্যাস্টিক অ্যাকাডেমির সঙ্গে যোগাযোগ করিয়ে দেব।

Advertisement



এই পড়ুয়াদের পরিচয় ঠিকানা সঠিক ভাবে জানা যায়নি। তবে একজন দাবি করেছেন, এরা নাগাল্যান্ডের চুমুকেডিমার সরকারি হাইস্কুলের পড়ুয়া। তিনি কিরেণ রিজিজুকে ট্যাগ করে২৬ অগস্ট এই পোস্ট করেছেন। তবে এই তথ্য সঠিক কিনা বা কেন্দ্রীয় মন্ত্রী এই তথ্যের ভিত্তিতে কোনও পদক্ষেপ করেছন কিনা জানা যায়নি।


Advertisement