Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Virender Sehwag

Sourav Ganguly: সৌরভ না ধোনি, নিজের সেরা অধিনায়ক হিসেবে কাকে বেছে নিলেন সহবাগ

সৌরভের অধীনে ক্রিকেটজীবনের সোনালি সময় কাটিয়েছেন সহবাগ। আবার ধোনি দায়িত্বে থাকাকালীন দেশের হয়ে বিশ্বকাপ জিতেছেন।

ধোনি নয়, সৌরভকে বাছলেন বীরু

ধোনি নয়, সৌরভকে বাছলেন বীরু

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ১৯:০২
Share: Save:

দুই অধিনায়কের অধীনেই খেলেছেন তিনি। দু’জনকেই দেখেছেন খুব কাছ থেকে। তাই সৌরভ গঙ্গোপাধ্যায় এবং মহেন্দ্র সিংহ ধোনির মধ্যে কে সেরা, সেটা বেছে নিতে বেশি সময় লাগল না বীরেন্দ্র সহবাগের

সৌরভের অধীনে ক্রিকেটজীবনের সোনালি সময় কাটিয়েছেন সহবাগ। টেস্টে একের পর এক নজির গড়েছেন। আবার ধোনি দায়িত্বে থাকাকালীন দেশের হয়ে বিশ্বকাপ জিতেছেন। সব বিবেচনা করে অধিনায়ক হিসেবে সৌরভকেই এগিয়ে রাখলেন সহবাগ।

এক ইউটিউব চ্যানেলে এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে সহবাগ বলেছেন, “অধিনায়ক হিসেবে দু’জনেই দুর্দান্ত। কিন্তু সৌরভ এগিয়ে থাকবে, কারণ ও নিজের হাতে একটা দল গড়েছিল। নতুন খেলোয়াড়দের নিয়েছিল। দলকে ঐক্যবদ্ধ করে তুলতে সাহায্য করেছিল। বিদেশের মাটিতে কী ভাবে ম্যাচ জিততে হয়, সেটা আমাদের শিখিয়েছিল সৌরভই। ওর অধীনে আমরা বিদেশে কম ম্যাচে হেরেছি।”

সহবাগের সংযোজন, “ধোনি ভাগ্যবান। কারণ সৌরভ যে দল গড়ে দিয়েছিল সেটাই ও পেয়েছিল। ও নিজের মতো করে দলটাকে পরিচালনা করেছে। দু’জনেই কিংবদন্তি। কিন্তু আমার কাছে সৌরভ এগিয়ে থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE