Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sachin Tendulkar

সচিনের আহ্বানে অনুপ্রাণিত হয়ে রক্তদান করলেন মহারাষ্ট্রের মহিলা ক্রিকেটার

করোনা পরিস্থিতিতে সম্প্রতি কোভিড জয়ী মানুষকে রক্ত এবং প্লাজমা দান করার আর্জি জানিয়েছিলেন সচিন তেন্ডুলকর।

সচিন তেন্ডুলকর।

সচিন তেন্ডুলকর। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২১ ১৬:৩৩
Share: Save:

করোনা পরিস্থিতিতে সম্প্রতি কোভিড জয়ী মানুষকে রক্ত এবং প্লাজমা দান করার আর্জি জানিয়েছিলেন সচিন তেন্ডুলকর। তাঁর আহ্বানে অনুপ্রাণিত হয়ে এগিয়ে এলেন প্রথম শ্রেণির এক মহিলা ক্রিকেটার। সম্প্রতি তিনি রক্ত দান করেছেন।

পুনের বাসিন্দা তেজল হাসাবনিস খেলেন মহারাষ্ট্রের হয়ে। সংবাদ সংস্থাকে তিনি বলেছেন, “কিছুদিন আগে সচিন স্যরের ব্লগ পড়েছিলাম। ওঁর জন্মদিনের পোস্টও দেখেছি। সবাইকে রক্তদান করতে অনুরোধ করেছিলেন উনি। তাই আমি রক্তদান করেছি। কারণ পরিস্থিতি এখন খুব কঠিন।”

তেজল জানিয়েছেন, নেটমাধ্যমের সাহাঘ্যে রক্ত এবং প্লাজমা দানের জন্য তিনিও সাধারণ মানুষকে অনুরোধ করছেন। তিনি একটি এনজিও-র সঙ্গে যুক্ত। তার সাহায্যে সাধারণ মানুষকে সচেতন করা হচ্ছে। ক্রিকেটের বাইরেও তেজল অনেক সামাজিক কাজের সঙ্গে যুক্ত। সেই চেনা পরিচিতি কাজে লাগিয়েই তিনি সাহায্য করে চলেছেন।

মহারাষ্ট্রের হয়ে ৩টি প্রথম শ্রেণির ম্যাচ, ২২টি সীমিত ওভারের ম্যাচ এবং ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১৯-এ মহিলাদের চ্যালেঞ্জার ট্রফিতে ইন্ডিয়া গ্রিন দলের সদস্য ছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sachin Tendulkar Plasma donation Woman Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE