Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Wrestlers' Protest

আবার অভিযুক্ত কুস্তিকর্তার বাড়িতে পুলিশ, তদন্তের জন্যে নিয়ে যাওয়া হল এক কুস্তিগিরকেও

শুক্রবার কুস্তিগির সঙ্গীতা ফোগটকে ব্রিজভূষণের বাড়িতে নিয়ে গেল দিল্লি পুলিশ। ঘটনার পুনর্নিমাণের কারণেই তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল বলে পুলিশ সূত্রের খবর। তার মধ্যেই সমঝোতার গুজব ওড়ালেন বজরংরা।

brij bhushan

ব্রিজভূষণ শরণ সিংহ। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ২০:০০
Share: Save:

কুস্তিকর্তা ব্রিজভূষণ সিংহের বিরুদ্ধে শারীরিক নিগ্রহের অভিযোগ জানিয়েছিলেন কুস্তিগিরেরা। তার মধ্যে ছিলেন সঙ্গীতা ফোগটও। শুক্রবার তাঁকে ব্রিজভূষণের বাড়িতে নিয়ে গেল দিল্লি পুলিশ। ঘটনার পুনর্নিমাণের কারণেই তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল বলে পুলিশ সূত্রের খবর। সঙ্গীতার সঙ্গে ছিলেন মহিলা পুলিশেরা।

এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “শুক্রবার দুপুর ১.৩০ নাগাদ মহিলা অফিসারেরা সঙ্গীতাকে দিল্লিতে ব্রিজভূষণের সরকারি বাড়িতে নিয়ে যান। সেখানে তাঁরা আধ ঘণ্টা মতো ছিলেন। সঙ্গীতাকে ঘটনার পুনর্নিমাণ করে দেখাতে বলেন পুলিশকর্তারা। পাশাপাশি কোথায় তাঁকে নিগ্রহ করা হয়েছে সেই জায়গাটিও দেখাতে বলেন।”

ব্রিজভূষণের বিরুদ্ধে ওঠা নিগ্রহের অভিযোগের তদন্ত করছে দিল্লি পুলিশের বিশেষ তদন্তকারী দল (সিট)। আগামী সপ্তাহের মধ্যে আদালতে তদন্তের রিপোর্ট জমা দেওয়া হবে। জানিয়েছেন সিটের এক কর্তা। ইতিমধ্যেই সিট ১৮০ জনকে জিজ্ঞাসাবাদ করেছে।

এর মধ্যেই গুজব ওঠে, সঙ্গীতাকে নাকি ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয়েছে সমঝোতা করার জন্যে। তার পরেই বজরং পুনিয়া, সাক্ষী মালিক, বিনেশ ফোগটেরা একই বার্তা টুইটারে পোস্ট করে জানিয়ে দেন, তাঁদের দুর্বল করতে ভুল খবর প্রচার করা হচ্ছে।

কুস্তিগিরেরা লেখেন, “এটাই হল ব্রিজভূষণের শক্তি। নিজের পেশিশক্তি, রাজনৈতিক শক্তি এবং ভুল ঘটনা বলে মহিলা কুস্তিগিরদের উপর এত দিন ধরে অত্যাচার চালিয়েছে। এই জন্যেই ওর দ্রুত গ্রেফতার দরকার। যদি পুলিশ আমাদের একতা ভাঙার চেষ্টা করার বদলে ওকে গ্রেফতার করে তা হলেই বিচার পাওয়া যাবে। না হলে নয়। মহিলা কুস্তিগিরেরা তদন্তের স্বার্থে ঘটনাস্থলে গিয়েছিলেন। কিন্তু সংবাদমাধ্যমকে দেখানো হল যে তাঁরা সমঝোতা করতে গিয়েছিলেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wrestler Protest Bajrang Punia Delhi Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE