Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Narendra Modi and Neeraj Chopra: ‘ঈশ্বরপ্রদত্ত ক্ষমতা রয়েছে তোমার’, নীরজকে বললেন ‘বন্ধু’ নরেন্দ্র মোদী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ অগস্ট ২০২১ ১৬:২৯
মোদীকে জ্যাভলিন দেখাচ্ছেন নীরজ।

মোদীকে জ্যাভলিন দেখাচ্ছেন নীরজ।
ছবি পিটিআই

দেশে ফেরার পর থেকেই অলিম্পিক্সের পদকজয়ীদের নিয়ে মাতামাতি চলছে গোটা দেশে। সব থেকে বেশি উচ্ছ্বাস সোনাজয়ী নীরজ চোপড়াকে নিয়েও। রাতারাতি কোটি কোটি গুণমুগ্ধকে পাশে পেয়ে গিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁদেরই একজন। এক অনুষ্ঠানে তাঁর সঙ্গে দেখা করে নীরজের ভূয়সী প্রশংসা করলেন প্রধানমন্ত্রী।

অলিম্পিক্স থেকে ফেরার পর বিভিন্ন ক্রীড়াবিদের সঙ্গে কথা বলেন মোদী। সেখানেই নীরজকে তাঁর প্রিয় খাবার ‘চুরমা’ খাওয়ান। তার পরে সোনাজয়ের প্রসঙ্গে কথা বলতে গিয়ে মোদী নীরজকে বলেন, “দ্বিতীয় বার তুমি জ্যাভলিন ছোড়ার সময় উচ্ছ্বাস প্রকাশ শুরু করেছিলে। প্রচণ্ড আত্মবিশ্বাস এবং বাকি ক্রীড়াবিদদের সম্পর্কে সমস্ত তথ্য জানা থাকলে তবেই এটা হয়। কী করে এটা সম্ভব করলে তুমি?”

Advertisement

উত্তরে নীরজ বলেন, “আমরা বছরের পর বছর অনুশীলন করছি। তাই থ্রো করার পরেই বুঝতে পারি, সেটা ভাল হবে না খারাপ। অনুশীলন থেকেই আত্মবিশ্বাস আসে। গত কয়েক বছরে ভাল অনুশীলন হয়েছে বলেই আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে।”

এর পরেই নীরজকে মোদী বলেন, “বন্ধু হিসেবে আমি বলতে পারি, তোমার মধ্যে ঈশ্বরপ্রদত্ত ক্ষমতা রয়েছে। সাফল্য যেমন তোমার মাথায় গেঁথে বসে না, তেমনই ব্যর্থতাও দীর্ঘদিন মনে থাকে না। দু'টিই খুব ভাল। যখনই তোমার সঙ্গে কথা বলেছি, এটা বুঝতে পেরেছি।”

আরও পড়ুন

Advertisement