• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তেলই পুড়ছে সিবিআইয়ের, সাঁতরাগাছি থেকে মেচেদা ঘুরে রাজীব সেই অধরা

Rajeev Kumar
রাজীব কুমার।— ফাইল চিত্র

কোথায় রয়েছেন রাজ্যের গোয়েন্দা প্রধান রাজীব কুমার? গত ১১ দিন ধরে খানাতল্লাশি চালিয়েও সে বিষয়ে সঠিক তথ্য পায়নি সিবিআই। শহর থেকে জেলা— রাজীব কুমারকে খুঁজতে গিয়ে শুধু গাড়ির তেলই পুড়ছে। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারের নাগাল পাননি কেন্দ্রীয় গোয়েন্দারা। 

মঙ্গলবারও কলকাতা থেকে জেলায় ছুটে বেড়াল সিবিআই। সল্টলেকের সিজিও থেকে সাঁতরাগাছি হয়ে মেচেদা পর্যন্ত চলে যান গোয়েন্দারা। মেচেদায় পৌঁছে বিভিন্ন হোটেলে খোঁজখবর করেন তাঁরা। ঘণ্টাদুয়েক ধরে চলে অভিযান। কিন্তু এ দিনও রাজীব কুমার অধরাই রয়ে যান। তার পর ফের কলকাতার উদ্দেশে রওনা দেয় সিবিআইয়ের ওই দলটি।

কলকাতা হাইকোর্টে রাজীবকে গ্রেফতার না করার যে ‘রক্ষাকবচ’ ছিল, তা খরিজ হয়ে যাওয়ার পরই ‘নিরুদ্দেশ’ হয়ে যায় কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার। এর পর সারদা-কাণ্ডে তাঁকে তিন বার নোটিস পাঠানো হলেও, সল্টলেকে সিবিআই দফতরে তিনি হাজিরা দেননি। ইতিমধ্যে রোজভ্যালি-কাণ্ডেও নোটিস পাঠানো হয়েছে।

রাজীব কুমারের সন্ধানে সিবিআইয়ের তল্লাশি। নিজস্ব চিত্র

আরও পড়ুন: ঊর্মিমালাকে কদর্য আক্রমণ সোশ্যাল মিডিয়ায়, সরব বিদ্বজ্জনেরাও

তা সত্ত্বেও সিবিআইয়ের হাজিরা এড়িয়ে এখনও পর্যন্ত তিনি ‘আত্মগোপন’ করে রয়েছেন বলে দাবি কেন্দ্রীয় গোয়েন্দাদের। সিবিআই সূত্রে খবর, বিভিন্ন সূত্র মারফত রাজ্যের বিভিন্ন প্রান্তে রাজীব কুমার লুকিয়ে থাকার খবর পাওয়া গেলেও, সেখানে পৌঁছনোর আগেই ‘নিরুদ্দেশ’ হয়ে যাচ্ছেন তিনি। তাঁকে বেশ কয়েক জন ব্যবসায়ী সাহায্য করছেন বলেও একটি সূত্রে খবর পাওয়া যাচ্ছে বলে জানিয়েছে সিবিআইয়ের একটি সূত্র।

আরও পড়ুন: ভূমিকম্প পাক অধিকৃত কাশ্মীরে, কম্পন উপত্যকা-সহ উত্তর ভারতে, হতাহতের খবর নেই

সব কিছু খতিয়ে দেখেই রাজীবের খোঁজে হন্যে হয়ে তল্লাশি চালাচ্ছে সিবিআই। গোয়েন্দাদের একটি সূত্রে দাবি, তাঁদের বিভ্রান্ত করতে তথ্যপ্রযুক্তিরও সাহায্য নিচ্ছেন রাজীব কুমার। আইনজীবী এবং তাঁর ঘনিষ্ঠদের সঙ্গে কথা বলার জন্যে তিনি ভয়েজ ওভার ইন্টারনেট প্রোটোকল (ভিওআইপি) প্রযুক্তির মাধ্যমে ফোনে যোগাযোগ রাখছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন