• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দু’দিনেও শেষ হল না, হাইকোর্টে রাজীবের আগাম জামিনের শুনানি ফের শুক্রবার

Rajeev Kumar
রাজীব কুমার। —ফাইল চিত্র।

আগাম জামিন নিয়ে শুনানি ছিল হাইকোর্টে। বৃহস্পতিবারের ওই শুনানিতে রাজ্যের গোয়েন্দা প্রধান রাজীব কুমারের ভাগ্য নির্ধারণের সম্ভাবনাও ছিল। কিন্তু, এ দিনও শেষ হল না শুনানি। আগামিকাল শুক্রবার ফের ওই মামলার শুনানি হবে বলে আদালত সূত্রে জানা গিয়েছে।

বুধবার রুদ্ধদ্বার কক্ষে আগাম জামিনের আবেদনের শুনানি ছিল। ওই দিন রাজীবের আইনজীবীরা তাঁর আগাম জামিনের পক্ষে সওয়াল করেন কলকাতা হাইকোর্টে। বিচারপতি সহিদুল্লা মুনশি ও বিচারপতি শুভাশিস দাশগুপ্তের বেঞ্চে ওই মামলার শুনানি চলে প্রায় এক ঘণ্টা। কিন্তু রুদ্ধদ্বার কক্ষে ওই শুনানিতেও কোনও ফয়সালা হয়নি। এ দিন মামলার শুনানি ছিল। কিন্তু, তাতেও ফয়সালা হল না।

বুধবার অবশ্য সারদা মামলায় কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে সিবিআইয়ের কাছে আত্মসমর্পণ করতে বলেছিল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। সোমবার রাজ্যের গোয়েন্দা প্রধান রাজীব কুমারের স্ত্রী সঞ্চিতা হাইকোর্টে স্বামীর হয়ে আগাম জামিনের আবেদন করেছিলেন। পর দিন, মঙ্গলবার বিচারপতি সহিদুল্লা মুনশি ও বিচারপতি শুভাশিস দাশগুপ্তের বেঞ্চে অবিলম্বে শুনানির জন্য আবেদন জানান রাজীব কুমারের আইনজীবীরা। তখন বিচারপতি মুনশি ওই আইনজীবীদের উদ্দেশে বলেছিলেন, ‘‘জরুরি ভিত্তিতে শুনানির প্রয়োজন কেন মনে করছেন? যান, গিয়ে আত্মসমর্পণ করতে বলুন মক্কেলকে।’’

এই পরিস্থিতিতে দুটো বিষয় ভাবাচ্ছে রাজীব কুমারের আইনজীবীদের। তার মধ্যে একটি হল রাজীব কুমারের আত্মসমর্পণ নিয়ে হাইকোর্টের  মন্তব্য। এ ছাড়াও, আলিপুরের জেলা ও দায়রা আদালতের ভারপ্রাপ্ত বিচারক সুজয় সেনগুপ্তের রায়ের কথাও ভাবাচ্ছে তাঁর আইনজীবীদের। গত সপ্তাহে বিচারক তাঁর রায়ে, রাজীব কুমারকে অবিলম্বে হেফাজতে নিয়ে জেরার প্রয়োজন রয়েছে বলে জানিয়েছিলেন।

আরও পড়ুন: রাজীবের ছুটি নিয়ে এখনও ধোঁয়াশায় সিবিআই, ফের চিঠি ডিজিকে

সূত্রের খবর, সিবিআইয়ের হয়ে আইনজীবী ওয়াই জে দস্তুর এবং কালীচরণ মিশ্র শুক্রবারও রাজীবের আগাম জামিনের বিরোধিতায় সওয়াল করবেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন