• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভাড়াবাড়ি ছেড়ে ১২ ঘরের ফ্ল্যাটে উঠে গেলেন দিলীপ ঘোষ

Flat
এই হাউজিং কমপ্লেক্সেই ১২ কামরার ফ্ল্যাট দিলীপের। নিজস্ব চিত্র

ফের বাড়ি বদলালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ বার বদলটি চোখে পড়ার মতো। কারণ সল্টলেকের ভাড়াবাড়ি ছেড়ে নিউ টাউনে তাঁর এই নতুন ঠিকানায় অন্তত ১২টি থাকার ঘর ছাড়াও একাধিক রান্নাঘর, খাবার ঘর এবং একটি বড় বৈঠক-কক্ষ আছে বলে জানা গিয়েছে। দিলীপবাবু সেখানে থাকবেন বিনা ভাড়ায়। সৌজন্য, শহরের এক নার্সিংহোম মালিক। যে আবাসনে দিলীপবাবু গিয়েছেন, সেটিরও প্রোমোটার ওই ব্যবসায়ী। 

বিজেপির রাজ্য সভাপতি হওয়ার পরে দিলীপবাবু প্রথমে থাকতেন বেলেঘাটার সুভাষ সরোবরের কাছে কাদাপাড়ায়। সেখান থেকে নিউ টাউনের একটি ভাড়ার ফ্ল্যাটে। তার পর সল্টলেকে। সেখানেও পরপর দু’বার ঠিকানা বদলান তিনি। সর্বশেষ তিনি সল্টলেকের যে ভাড়াবাড়িটিতে থাকতেন, সেটি সিএল ব্লকে।

নিউ টাউনের বিপুলায়তন ফ্ল্যাটে উঠে যাওয়ার বিষয়ে দিলীপবাবুর বক্তব্য, ‘‘সল্টলেকের বাড়িতে  জায়গার অভাব হচ্ছিল। তা ছাড়া বাড়িটিতে বিদ্যুতের বাণিজ্যিক সংযোগ থাকায় বিলও বেশি আসছিল।’’ বিজেপি সূত্রের ব্যাখ্যা, দিলীপবাবুর সঙ্গে ১৮ জন নিরাপত্তারক্ষী থাকেন। সল্টলেকের বাড়িতে ৩টি ঘরে তাঁদের স্থান অকুলান হচ্ছিল। এখন ১২ কামরার ফ্ল্যাটে তাঁরা থাকতে পারবেন।

আরও পড়ুন: রাস্তায় না নামলে বেসরকারি বাস অধিগ্রহণ করার হুঁশিয়ারি মমতার

নিউ টাউনের নয়া ঠিকানায় দিলীপবাবু গিয়েছেন সোমবার। আবাসনটি জোতভীম এলাকায়। দিলীপবাবুর ফ্ল্যাট ছ’তলায়। সূত্রের খবর, ওই আবাসনের নির্মাতা সংশ্লিষ্ট ব্যবসায়ী তথা নার্সিংহোমের মালিক নিজে ছ’তলার ওই ফ্ল্যাটটিতে থাকতেন। এখন সেখানে থাকবেন বিজেপির রাজ্য সভাপতি। দিলীপবাবু বলেন, ‘‘এক জন ব্যবসায়ী বিনা ভাড়ায় এই বাড়িতে থাকতে দিয়েছেন।’’

এ দিকে, দিলীপবাবুর বাড়ি বদলের পরেই আবাসনটির প্রোমোটার হিসেবে ওই ব্যবসায়ীকে নোটিস পাঠিয়েছে নিউ টাউন কলকাতা উন্নয়ন পর্ষদ। নোটিসে তাঁকে কাল, বৃহস্পতিবার বেলা ১২টায় আবাসনের নকশা এবং জমির কাগজপত্র নিয়ে দফতরের এক আধিকারিকের সঙ্গে দেখা করতে বলা হয়েছে। নোটিস সর্ম্পকে অবশ্য ওই ব্যবসায়ীর বক্তব্য জানা যায়নি। তবে বিজেপির এক নেতার প্রশ্ন, ‘‘আবাসনটি তো আজ নতুন তৈরি হয়নি। হঠাৎ দিলীপবাবু সেখানে যাওয়ার পরেই এই নোটিস পাঠানো হল কেন, সেটা বড় প্রশ্ন।’’

আরও পড়ুন: ঐত্রীর মৃত্যুতে ক্ষতিপূরণ ১০ লক্ষ

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন