• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মারা গেলেন জঙ্গলমহলের চিকিৎসক নেতা এবং প্রাক্তন মন্ত্রী সুকুমার হাঁসদা

Sukumar Hansda
প্রয়াত প্রাক্তন মন্ত্রী সুকুমার হাঁসদা। —ফাইল চিত্র

ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী এবং জঙ্গলমহলের চিকিৎসক নেতা সুকুমার হাঁসদা। বেশ কয়েক বছর ধরেই তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন। ১০ অক্টোবর তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা নাগাদ তাঁর মৃত্যু হয়।

২০১১ সালে ঝাড়গ্রাম থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী হিসাবে নির্বাচিত হন সুকুমার হাঁসদা। প্রথম তৃণমূল সরকারে তিনি পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রকের দায়িত্ব পান। তবে ২০১৬ সালের নির্বাচনে তিনি জিতে আসার পরও তাঁকে পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রকের দায়িত্ব আর দেওয়া হয়নি।

রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়েছে, প্রয়াত প্রাক্তন মন্ত্রীকে শ্রদ্ধা জানাতে বৃহস্পতিবার রাজ্যের সমস্ত সরকারি অফিসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। 

জঙ্গলমহলে শাসক দলের রাজনীতিতে তিনি আরও কোণঠাসা হয়ে পড়েন ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচন এবং পরের বছর লোকসভা নির্বাচনে তৃণমূলের ভরাডুবির পর। দলের অন্দরে অনেকেই তাঁকে দায়ী করেন খারাপ ফলের জন্য। ইতিমধ্যে বিধানসভার ডেপুটি স্পিকার হায়দার আজিজ সফির মৃত্যু হলে, তাঁর জায়গায় দায়িত্ব পান এই জনজাতি নেতা। তবে মেয়াদ শেষ হওয়ার আগেই মৃত্যু হল তাঁর। 

আরও পড়ুন: গঠিত বিশেষজ্ঞ কমিটি, দেশের সবাই টিকা পাবেন, আশ্বাস প্রধানমন্ত্রীর

আরও পড়ুন: জঙ্গি-অর্থের উৎস সন্ধানে ফের অভিযানে এনআইএ, দিল্লিতে হানা

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন