• সুজাউদ্দিন বিশ্বাস
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘কালো পতাকা, কই দেখিনি তো’

Jagdeep Dhankhar's convoy
ডোমকলে রাজ্যপালের গাড়ি ঘিরে কালো পতাকা। বুধবার। নিজস্ব চিত্র

Advertisement

হেলিকপ্টার বিতর্কের পরে এ বার পুলিশের দিকে কার্যত পক্ষপাতিত্বের অভিযোগ আনলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। 

বুধবার সকালে ডোমকল কলেজের উদ্বোধন অনুষ্ঠানে যাওয়ার পথে তাঁকে কালো পতাকা দেখায় তৃণমূল। তারই পাল্টা বিকেলে নিজের টুইটার হ্যান্ডেলে রাজ্যপাল লেখেন— ‘এ দিন ডোমকলে, পুলিশ ছিল বিক্ষোভকারীদের সমর্থনে। তবে, ডোমকল গার্লস কলেজের উদ্বোধনে আমি যেখানে ছিলাম, সেখানে তাদের (পুলিশ) উপস্থিতি দেখা যায়নি। ব্যাপারটা ছিল পরিকল্পিত (অরকেস্ট্রেটেড)।

হাতে প্ল্যাকার্ড, তাতে লেখা ‘রাজনীতি মনস্ক রাজ্যপালের দরকার নেই, গো ব্যাক’। ছড়িয়ে ছিটিয়ে জনা কয়েক যুবক, হাতে কালো পতাকা। রাজ্যপালের কনভয় ডোমকল কলেজে আসার পথে শহরের মোড়ের মাথায় আসতেই তৃণমূলের ওই সমর্থকেরা তাঁকে কালো পতাকা দেখাতে থাকেন। গাড়ির কাচ নামিয়ে পাল্টা তাঁদের হাত নাড়লেন রাজ্যপাল জগদীপ ধনখড়। 

আরও পড়ুন: মধ্য রাতে ঘুম ভাঙিয়ে কেঁপে উঠল ঘর, মধ্যমগ্রামে দেওয়াল-ছাদ ফুঁড়ে বেরিয়ে গেল লোহার পাইপ!

কলেজের অনুষ্ঠান শেষে মঞ্চ থেকে নামতেই সে ব্যাপারে তাঁকে প্রশ্ন করতেই উড়ে এল প্রশ্ন— আপনাকে কালো পতাকা দেখানো হল...প্রশ্ন শেষ হওয়ার আগেই মঞ্চের কোনায় রাখা তবলার বাঁয়া’টা তুলে নিয়ে তাতে দু’বার চাঁটি মেরে ধনখড়ের জবাব, ‘‘আমাকে কালো পতাকা দেখানো হল বুঝি, কই দেখিনি তো!’’ তবে বিকেলে, রাজ্যপালের টুইটার হ্যান্ডেলে স্পষ্টই ইশারা মিলল, পুলিশের পক্ষপাতিত্বের। এ ব্যাপারে ডোমকলের এসডিপিও সন্দীপ সেন বলেন, ‘‘ব্যাপারটার কিছুই জানি না আমি। আমি মুখ্যমন্ত্রীর হেলিপ্যাডের দায়িত্বে ছিলাম।’’ ডোমকল ব্লক তৃণমূল সভাপতি হাজিকুল ইসলাম অবশ্য রাজ্যপালকে কালো পতাকা দেখানোর ঘটনা মেনে নিয়েছেন। বলছেন, ‘‘রাজ্যপাল তাঁর সাংবিধানিক পদের মর্যাদা রক্ষা না করে বিজেপি নেতার মতো আচরণ করছেন, তাই আমরা বিক্ষোভ দেখিয়েছি।’’

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন