• Anandabazar
  • >>
  • state
  • >>
  • Lok Sabha Election 2019: Narendra Modi and Amit Shah planning a road show in Kolkata dgtl
কলকাতার জন্য মেগা পরিকল্পনায় বিজেপি, রোড শো করবেন মোদী বা অমিত
১৫, ১৬ বা ১৭ মে নরেন্দ্র মোদী কলকাতায় জনসভা বা রোড শো করতে পারেন। শুক্রবার একটি সাংবাদিক সম্মেলনে বিজেপি নেতা তথা এ রাজ্যে দলের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় এ কথা জানান।
Modi

কলকাতায় রোড শো করবেন নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে তিনি জনসভা করে গিয়েছেন কিছু দিন আগেই। কিন্তু তাতেই থামতে চায় না বিজেপি। কলকাতায় ভোটগ্রহণের আগে আরও এক বার শহরে জনসভা বা রোড শো করতে পারেন নরেন্দ্র মোদী। বিজেপি সূত্রে তেমনই খবর। তবে মোদী যে হেতু নিজের কেন্দ্র বারাণসী ছাড়া আর কোথাওই এ বার রোড শো করেননি, সে হেতু কলকাতার সম্ভাব্য কর্মসূচির দায়িত্ব অমিত শাহের ঘাড়েও পড়তে পারে বলে জানা যাচ্ছে। কলকাতায় অমিত শাহ একটানা দু'দিন সময় দিতে পারেন বলেও শোনা যাচ্ছে।

১৫, ১৬ বা ১৭ মে নরেন্দ্র মোদী কলকাতায় জনসভা বা রোড শো করতে পারেন। শুক্রবার একটি সাংবাদিক সম্মেলনে বিজেপি নেতা তথা এ রাজ্যে দলের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় এ কথা জানান। কলকাতার দুই বিজেপি প্রার্থী রাহুল সিংহ বা চন্দ্রকুমার বসুর জন্যই মূলত ওই কর্মসূচির কথা ভাবা হচ্ছে।

তবে শুধু মোদী নয়, কলকাতার মেগা জনসংযোগের জন্য অমিত শাহের নামও শোনা যাচ্ছে। মোদীর রোড শোয়ের কথা কৈলাস বিজয়বর্গীয় বললেও, রাজ্য বিজেপি সূত্রে জানা যাচ্ছে মোদী নন, অমিত শাহ কলকাতায় আসতে পারেন।

দিল্লি দখলের লড়াইলোকসভা নির্বাচন ২০১৯

কলকাতায় রোড শো করার ইচ্ছা অমিত শাহ নিজেই প্রকাশ করেছিলেন বলে রাজ্য বিজেপির একাধিক নেতার দাবি। উত্তর এবং দক্ষিণ— কলকাতার দু’টি আসনকেই অমিত শাহ একটি মেগা কর্মসূচিতে ছুঁতে চাইছেন বলে বিজেপি সূত্রের খবর। প্রয়োজনে টানা দু'দিন কলকাতায় সময় দিতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। এক দিন জনসভা, আর একদিন উত্তর থেকে দক্ষিণ পর্যন্ত রোড শো হতে পারে। অথবা এক দিন উত্তর কলকাতায় এবং এক দিন দক্ষিণ কলকাতায় আলাদা আলাদা করে রোড শো-ও তিনি করতে পারেন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: পুলিশের গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ, হাসপাতালে শান্তনু ঠাকুর, চক্রান্তের অভিযোগ 

অমিত শাহ নিজেই যে কলকাতায় রোড শো বা সভা করতে চেয়েছেন, রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায় সে খবরের সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেছেন যে, ‘‘আমরাও চাইছি, মোদীজি বা অমিতজি কলকাতায় আসুন এবং সভা ও রোড শো করুন। অমিতজি নিজেই যে হেতু ইচ্ছা প্রকাশ করেছিলেন, সে হেতু আমরা অপেক্ষাতেও আছি।’’

মোদী বা শাহ, রোড শো যে-ই করুন, ১৫ থেকে ১৭ মে-র মধ্যেই তার আয়োজনের চেষ্টা চলছে বলে খবর।

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত