এসইউসিকে ভোট দিতে চাওয়ার ‘অপরাধে’ বধূ খুনের অভিযোগ মথুরাপুরে
এক মহিলার অস্বাভাবিক মৃত্যু হল রবিবার সকালে। মথুরাপুরের তেঁতুলবেড়িয়া গ্রামে ওই ঘটনায় মৃতের নাম জাসমিনা বিবি (২১)। শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে জাসমিনাকে মারধর করে গলায় দড়ি দিয়ে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ দায়ের করেছেন তাঁর বাবা।
mathurapur

গ্রাফিক: তিয়াসা দাস

এক মহিলার অস্বাভাবিক মৃত্যু হল রবিবার সকালে। মথুরাপুরের তেঁতুলবেড়িয়া গ্রামে ওই ঘটনায় মৃতের নাম জাসমিনা বিবি (২১)। শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে জাসমিনাকে মারধর করে গলায় দড়ি দিয়ে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ দায়ের করেছেন তাঁর বাবা। পুলিশ জানিয়েছে, স্বামী, শ্বশুর, শাশুড়ি-সহ ৫ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন। পুলিশ ঘটনার তদন্ত করছে।

অন্য দিকে, এই ঘটনায় এসইউসি নেতৃত্বের দাবি, জেসমিনা তাঁদের সমর্থক। তাঁর শ্বশুরবাড়ি তৃণমূলের সমর্থক। গতকাল তিনি বাপের বাড়ি যেতে চেয়েছিলেন। এসইউসিকে ভোটও দিতে চেয়েছিলেন। সে ‘অপরাধেই’ তাঁকে মেরে ফেলা হয়েছে বলে দাবি দলের নেতৃত্বের।

এসইউসির রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য এক বিবৃতিতে বলেন, ‘‘ভোটের মাধ্যমে যে কোনও উপায়ে ক্ষমতায় আসার উদগ্র বাসনা কী ভাবে ক্ষমতালোভী দলগুলিকে নীতি-নৈতিকতা বিবর্জিত করেছে, তা আজ মথুরাপুরের জেসমিনা গাজির হত্যাকাণ্ড প্রমাণ করছে। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ করছি। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাইছি।’’

আরও পড়ুন: কলকাতায় আসছেন চন্দ্রবাবু, বিকেলেই মমতার সঙ্গে বৈঠক​

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মাস দুয়েক আগে জয়নগরের বাইশহাটা গ্রামের জাসমিনার সঙ্গে শাহেনশা গাজির বিয়ে হয়। নিহতের বাপের বাড়ি লোকজনের অভিযোগ, বিয়ের কিছু দিন পর থেকেই পণের টাকা চেয়ে মেয়ের উপরে নির্যাতন চালাত। মেয়ে এসইউসিকে সমর্থন করতে বলে তার ভোট দিতে যাওয়া নিয়েও শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে তাঁর বিবাদ হয় বলে দাবি জাসমিনার বাপেরবাড়ির লোকের। সাড়ে ১০টা নাগাদ তাঁরা ফোনে জানতে পারেন, মেয়ে অসুস্থ হয়ে পড়েছে। তাঁরা গিয়ে দেখেন, মেয়ের দেহ পড়ে রয়েছে।

আরও পড়ুন: সনিয়া-মায়া বৈঠক হচ্ছে না দিল্লিতে, মহাজোট কি টালমাটাল?​

তৃণমূলের এক স্থানীয় নেতা জানান, এটা পুরোপুরি পারিবারিক ঘটনা। এর সঙ্গে অযথাই রাজনীতিকে জড়ানো হচ্ছে।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত