• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ, কোয়রান্টিনে রাজ্যের এক ঝাঁক বিজেপি সাংসদ

bjp
বাঁ দিক থেকে বাবুল সুপ্রিয়, স্বপন দাশগুপ্ত, সৌমিত্র খাঁ এবং নিশীথ প্রামাণিক।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের করোনা ধরা পড়ার সঙ্গে সঙ্গেই কোয়রান্টিনে যেতে হল এ রাজ্যের এক ঝাঁক বিজেপি সাংসদকে। গত কয়েক দিনের মধ্যে একাধিক ভিভিআইপির সঙ্গে সাক্ষাৎ করেছেন অমিত শাহ। সেই তালিকায় রয়েছেন রাজ্য বিজেপির এক গুচ্ছ মুখ। সকলকেই অন্তত ৭ দিন কোয়রান্টিনে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। প্রথম ২ থেকে ৩ দিন কোয়রান্টিনে থাকার পর নমুনা পরীক্ষাও করাতে বলা হয়েছে প্রত্যেককে। রবিবার টুইট করে নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর জানান অমিত শাহ। সেই সঙ্গে এ-ও জানান, তাঁর সঙ্গে যাঁরা দেখা করেছিলেন তাঁরা সকলে যেন নিজেদের নমুনা পরীক্ষা করিয়ে নেন।

কয়েক দিন আগেই অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় এবং সাংসদ স্বপন দাশগুপ্ত। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলতে ও ৩৬৫ জারি করার দাবিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক এবং সৌমিত্র খাঁ। তাঁরা সকলেই ৭ দিনের জন্য হোম কোয়রান্টিনে চলে গিয়েছেন। অমিত শাহের সঙ্গে দেখা করেন রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকার। তিনিও এখন কোয়রান্টিনে রয়েছেন

গত বেশ কিছু দিন ধরেই রাজ্য বিজেপিতে অভ্যন্তরীণ টানাপড়েন চলছিল। সম্প্রতি দিল্লিতে সপ্তাহব্যাপী বৈঠকে সেই টানাপড়েন তুঙ্গে ওঠে। কখনও দিলীপ ঘোষের সঙ্গে কখনও মুকুল রায়, কখনও অর্জুন সিংহের বাদানুবাদে বৈঠক তপ্ত হচ্ছে বলে খবর আসতে শুরু করে। জল্পনা আরও বাড়িয়ে বাবুল সুপ্রিয়র বাড়িতে মধ্যাহ্নভোজে মিলিত হন আধ ডজন বিজেপি সাংসদ। তাঁরা প্রায় প্রত্যেকেই পরে অমিত শাহের সঙ্গে দেখাও করতে যান। অতএব এঁদের প্রত্যেককেই আপাতত ৭ দিনের জন্য কোয়রান্টিনে যেতে হয়েছে। অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। ইতিমধ্যেই দু’বার করোনা পরীক্ষা করিয়েছেন তিনি। প্রথম বার জুনের শুরুতে। শেষ বার নমুনা পরীক্ষা হয় ২৪ জুলাই।

আরও পড়ুন: করোনা আক্রান্ত অমিত শাহ, ভর্তি হাসপাতালে

নিজের কোয়রান্টিনে যাওয়া নিয়ে বাবুল সুপ্রিয় চিন্তিত নন। তিনি উদ্বিগ্ন প্রবীণ বাবা-মা এবং শিশুকন্যাকে নিয়ে। বাবুলের কথায়, ‘‘বাবার বয়স ৮২। মা ডায়াবেটিক। আর মেয়ের এখনও ৩ বছর হয়নি। সকলকে নিয়েই চিন্তায় আছি। সব বিধি নিষেধ মেনে চলছি।’’

আরও পড়ুন: ‘গোষ্ঠীদ্বন্দ্বে’ রক্তাক্ত বিষ্ণুপুর, বোমা মেরে, কুপিয়ে খুন প্রাক্তন পঞ্চায়েত প্রধান

বিষ্ণুপুরের সাংসদ তথা রাজ্য যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ বলেছেন, ‘‘৭ দিন কোয়রান্টিনে তো থাকছিই। এর মাঝে দু’বার টেস্টও করাব। যদি নেগেটিভ আসে ৭ দিন পর বাংলায় ফিরব।’’ রবিবার অমিত শাহের করোনা ধরা পড়ার পর, প্রশাসনের পাশাপাশি উদ্বেগ ছড়াল বিজেপির অন্দরেও।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন