• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মহম্মদ সেলিমের অ্যাকাউন্ট বন্ধ করে দিল টুইটার, সিপিএম-বিজেপি তরজা

Md. Salim's Twitter account ceased,
বন্ধ হল মহম্মদ সেলিমের টুইট অ্যাকাউন্ট। গ্রাফিক: তিয়াসা দাস

Advertisement

সিপিএমের পলিটব‍্যুরো সদস্য মহম্মদ সেলিমের টুইটার অ্যাকাউন্ট আচমকাই বন্ধ হয়ে গিয়েছে।  এই ঘটনার জন্য বিজেপিকে দায়ী করে অভিযোগ তুলল সিপিএম। বিজেপি যদিও এ বিষয়ে তাদের কোনও ভূমিকা নেই বলেই দাবি করেছে।

বাবরি মসজিদ প্রসঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রী জ‍্যোতি বসুর বক্তব্য উদ্ধৃত করে গত ৫ অক্টোবর একটি টুইট করেন সেলিম। সিপিএমের অভিযোগ, এর পরেই বিজেপির আইটি সেল মিথ্যা অভিযোগ জানিয়ে সেলিমের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করিয়েছে। যদিও এমন অভিযোগ পত্রপাঠ নস্যাৎ করেছে বিজেপি। রাজ্য বিজেপির আইটি সেলের প্রধান উজ্জ্বল পারেখ আনন্দবাজারকে বলেন, “আমরা কোনও রিপোর্ট করিনি| রিপোর্ট করার প্রশ্নই ওঠে না| সিপিএমের কেন মনে হল যে, বিজেপির আইটি সেল রিপোর্ট করেছে, সেটা সিপিএম নেতারাই বলতে পারবেন| কিন্তু আমি জোর দিয়ে বলছি, বিজেপি আইটি সেলের কেউ সেলিমের টুইটার হ্যান্ডলের বিরুদ্ধে কোনও রিপোর্ট করেননি।”

বাবরি মসজিদ ভাঙার ঘটনায় জ‍্যোতি বসু বিজেপি-কে ‘অসভ্য, বর্বর’ বলেছিলেন। সেলিম সে কথাই উদ্ধৃত করে টুইটে লিখেছিলেন, “আমরা রামকৃষ্ণ ও বিবেকানন্দের বাণীও পড়েছি। তাঁরা কখনও বলেননি, নিজের ধর্মকে ভালবাসতে হলে অন্য ধর্মের মানুষদের ধ্বংস করো। পশ্চিমবঙ্গের মানুষের উচিত এই অসভ্যতা ও বর্বরতার বিরুদ্ধে গোটা রাজ‍্যে রুখে দাঁড়ানো।”

মহম্মদ সেলিম জানিয়েছেন, শনিবার দুপুরে তাঁর টুইটার হ‍্যান্ডেল (@salimdotcomrade)-টি বন্ধ হয়ে যায়। তাঁর কথায়, ‘‘এর নেপথ্যে বিজেপির ভূমিকা রয়েছে। যখন জিয়াগঞ্জের ঘটনা নিয়ে ওরা মিথ্যা প্রচার করে ঘৃণা ছড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়, ভিডিয়ো বানিয়ে সাম্প্রদায়িক উস্কানিমূলক প্রচার করছে, আমাদের রাজ্যের সরকারি সাইবার সেল কোনও ব্যবস্থা নিচ্ছে না। যাদবপুরের ঘটনার পর উদ্যোগ নিয়ে যারা বিজেপির হয়ে ট্রোল করে সে রকম হাজারের বেশি ফেক অ্যাকাউন্ট বন্ধ করানো হয়েছিল। এখন আবার নতুন অ্যাকাউন্ট খুলতে হচ্ছে। সেই জ্বালায় এটা করেছে। কিন্তু এ ভাবে আমার কণ্ঠস্বর বন্ধ করা যাবে না।’’

আরও পড়ুন: জিয়াগঞ্জ খুনের তদন্তে সিআইডি, এক বন্ধু-সহ আটক বন্ধুপ্রকাশের পরিবারের সদস্যরাও
আরও পড়ুন:শক্তি যাচাইয়ে সমীক্ষা করছে টিএমসিপি

সেলিমের উদ্দেশে কটাক্ষ ছুড়ে দিতে অবশ্য ভোলেননি উজ্জ্বল। তাঁর কথায়, “মহম্মদ সেলিম টুইটারে কী লিখলেন, তা নিয়ে আমরা অত মাথা ঘামাতে যাব কেন? ক’জন ফলোয়ার রয়েছে ওঁর? আমাকে ওঁর কোনও একটা টুইট দেখিয়ে দিন তো, যেটায় প্রচুর রিঅ্যাকশনস হয়েছে বা প্রচুর রিটুইট হয়েছে| দেখাতে পারবেন না। তাই সেলিম কী লিখলেন, তা নিয়ে আমরা মাথাই ঘামাই না।”

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন