• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি চলবে কালও

1
আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে ৪ এবং ৫ অগস্ট ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। ছবি:পিটিআই

আগাম পূর্বাভাস অনুযায়ী বঙ্গোপসাগরে তৈরি হল নিম্নচাপ। তার জেরে মঙ্গলবার সকাল থেকে ওড়িশায় শুরু হয়েছে প্রবল বৃষ্টি। এ রাজ্যে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও ঝেঁপে বৃষ্টি শুরু হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে ৪ এবং ৫ অগস্ট ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। কলকাতা জলমগ্ন হতে পারে। সোমবার রাত থেকে বৃষ্টির জেরে ইতিমধ্যেই বিভিন্ন জায়গায় জল জমেছে। কলকাতা পুরসভার পাম্পিং স্টেশনগুলিকে সচল রাখা হয়েছে বলে খবর।

আজ সারাদিনই বৃষ্টি চলবে। দক্ষিণে প্রবল বৃষ্টি হলেও, উত্তরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের নদিয়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম  মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে অতি ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

আরও খবর: নিম্নচাপের জেরে ৪৮ ঘণ্টা প্রবল বৃষ্টি ৮ জেলায়, জলমগ্ন হতে পারে কলকাতা
 

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস বলেন, “উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। আগামী দু’দিন বৃষ্টি চলবে।”

এ দিন বৃষ্টির জেরে আর্দ্রতাজনিত অস্বস্তি উধাও। সকাল থেকে গরম নেই। এই দু’দিন মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন: সংশয় নবম থেকে শিক্ষার ভাষা নিয়েও
 

গত  ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। এ ক্ষেত্রেও স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ২০ মিলিমিটার।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন