• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অরূপের দায়িত্ব কমল, ভার কমল শুভেন্দুর

Arup and Suvendu
অরূপ বিশ্বাস ও শুভেন্দু অধিকারী।—ফাইল চিত্র।

Advertisement

দুই মন্ত্রী অরূপ বিশ্বাস ও শুভেন্দু অধিকারীর দায়িত্বে থাকা জেলাগুলিতে সংগঠনের পুনর্বিন্যাস করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অরূপকে আলিপুরদুয়ারের পর্যবেক্ষকের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল। আর শুভেন্দুর দায়িত্বে থাকা পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাঁর সঙ্গে অন্য নেতাদের জুড়ে দেওয়া হয়েছে।

 শুক্রবার তৃণমূলের বৈঠকে জেলায় জেলায় সংগঠনের দায়িত্বে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে। পাশাপাশি এদিন দলের মুখপাত্র হিসেবেও দায়িত্ব নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। আলিপুরদুয়ারে তৃণমূলের পর্যবেক্ষক ছিলেন অরূপ। তাঁর জায়গায় এই দায়িত্ব দেওয়া হয়েছে অন্য দুই মন্ত্রী মলয় ঘটক ও পূর্ণেন্দু বসুকে। অরূপের বদলে দার্জিলিং ও জলপাইগুড়ির দায়িত্বে নতুন মুখ আনার ইঙ্গিত দিয়েছেন মমতা। এদিনের বৈঠকে এই পরিবর্তন সম্পর্কে তৃণমূলনেত্রী বলেন, ‘‘এই দুই জেলা আমি পরে দেখে নেব।’’

মন্ত্রিত্বের কারণে ব্যস্ততার কথা মাথায় রেখে শুভেন্দুর সঙ্গে  পশ্চিম মেদিনীপুর জেলায় থাকবেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীও। ঝাড়গ্রামেও পরিববহণমন্ত্রীর সঙ্গে থাকবেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বাঁকুড়ায় শুভেন্দুর সঙ্গে থাকতে বলা হয়েছে পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে। লোকসভা ভোটের পর পুরুলিয়ার দায়িত্ব দেওয়া হয়েছিল মলয় ঘটক ও আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারিকে। এখন সেই কাজ করবেন দীপ্তাংশু চৌধুরী। মুর্শিদাবাদে প্রাক্তন মন্ত্রী সুব্রত সাহাকে সঙ্গে রাখতে বলেছেন ভারপ্রাপ্ত পর্যবেক্ষক মন্ত্রী শুভেন্দুকে।

রাজনৈতিক কর্মসূচির পাশাপাশি এদিন ভোটার তালিকা সংশোধন নিয়েও সংশ্লিষ্ট নেতাদের সতর্ক থাকতে বলেছেন। নতুন প্রজন্মের ভোটারদের নাম তালিকায়ভূক্ত করার ব্যাপারে জোর দিয়েছেন।

মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, বিভিন্ন ভাতা চেয়ে প্রায় ৫ লক্ষ মানুষের আবেদন তাঁর দফতর অনুমোদনের প্রক্রিয়া চালাচ্ছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন