• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পূর্বাভাস মিলিয়ে সরস্বতী পুজোর সকাল থেকেই শুরু হল বৃষ্টি

Rain
ফাইল চিত্র। ছবি: শাটারস্টক থেকে নেওয়া।

Advertisement

পূর্বাভাস ছিলই। সেই মতো বুধবার, সরস্বতী পুজোর সকাল থেকে কলকাতা ও দক্ষিণ বঙ্গের বিভিন্ন জেলায় শুরু হল বৃষ্টি। কলকাতা ও শহরতলিতে সকাল সাতটা নাগাদ শুরু হয় হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত। আগামিকালও বিক্ষিপ্ত বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

গত কয়েক দিন রাজ্য জুড়ে কনকনে ঠান্ডা ছিল। পশ্চিমী ঝঞ্ঝা এবং বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের ফলে বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়ার দফতর জানিয়েছে, এই বিক্ষিপ্ত বৃষ্টির জেরে উত্তুরে হাওয়া বাধা পাবে। বৃষ্টির জেরে এ দিন তাপমাত্রা কিছুটা বাড়লেও পশ্চিমী ঝঞ্ঝা কেটে গেলে ফেব্রুয়ারির শুরু থেকে তাপমাত্রা ফের নিম্নমুখী হবে, শীতও ফিরতে পারে, এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যা ৪ ডিগ্রি বেশি। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম।

আরও পড়ুন: হতাশেরাই ছবি আঁকে, গান গায়, তত্ত্ব দিলীপের

বৃষ্টি থামলে শুক্রবার থেকে ধীরে ধীরে তাপমাত্রা নামবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী দু’তিন দিনে সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৬-১৭ ডিগ্রির আশপাশে।

আরও পড়ুন: ‘দেবী সরস্বতীর আরাধনায় টোটোই আমার বাহন’

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন