Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Packing hacks: ৫ টোটকা: বিমান-সফরে মালপত্রের জন্য বাড়তি টাকা দিতে না চাইলে মেনে চলুন

অতিরিক্ত মালপত্রের জন্য বিমানে বাড়তি টাকা খরচ করতে কেউ-ই চান না! তবে উপায়? প্যাকিং করার সময়ে একটু বুদ্ধি খাটালেই আপনি এই ঝক্কি এড়াতে পারেন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ মে ২০২২ ১২:৩৮
Save
Something isn't right! Please refresh.
স্যুটকেস গোছানোর সময় জামাকাপড় মুড়িয়ে রাখুন।

স্যুটকেস গোছানোর সময় জামাকাপড় মুড়িয়ে রাখুন।
ছবি: সংগৃহীত

Popup Close

বেড়াতে যাওয়ার কথা শুনলেই মনে আনন্দের সীমা থাকে না। তবে ব্যাগ গোছানোর কথা ভাবলেই যেন গায়ে জ্বর আসে! প্লেনে যেতে গেলে নিয়ম বাঁধা আছে। দেশের মধ্যে ১৫ কিলোর বেশি জিনিস নেওয়া যাবে না। কিন্তু ১৫ কিলো মাল যদি আগেই ভর্তি করে নেন স্যুটকেসে, তা হলে যেখানে বেড়াতে যাচ্ছেন সেখান থেকে কেনাকাটা করবেন কী ভাবে? অতিরিক্ত মালপত্রের জন্য বাড়তি টাকা দিতে কেউ-ই চান না! তবে এখন উপায়?

প্যাকিং করার সময়ে একটু বুদ্ধি প্রয়োগ করলেই আপনি এই ঝক্কি এড়াতে পারেন। বেড়াতে যাওয়ার আগে ব্যাগ গোছানোর সহজ টোটকা জেনে নিন।

Advertisement

১) জামা-কাপড় রোল করে রাখুন: স্যুটকেস গোছানোর সময় জামাকাপড় মুড়িয়ে রাখুন। ব্যাগে সঠিক ভাবে মুড়িয়ে জামা কাপড় রাখতে পারলে আপনার জায়গাও বাঁচবে আর ভাঁজও পড়বে না।

২) ভ্যাকিউম ক্লিনার ব্যবহার করুন: পোশাক সরাসরি একটির উপর অন্যটি না চাপিয়ে পলিথিনের কাগজে রাখুন, এক-একটি স্তরের মাঝেমাঝে। তার পর ভ্যাকিউম ক্লিনারের সাহায্য পলিব্যাগের ভিতরের সমস্ত বায়ু বার করে নিন। অনেকটা জায়গা বাঁচবে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি


৩) প্যাকিং কিউব কিনে নিতে পারেন: প্যাকিং কিউবও ব্যবহার করতে পারেন। এই ধরনের কিউব জিনিসপত্র জায়গায় রাখার জন্য সুবিধেজনক। এই প্রকার প্যাকিং কিউব ব্যবহার করলে অনেক অল্প জায়গায়তেও অনেক প্রয়োজনীয় জিনিস গুছিয়ে নিতে পারেন।

৪) জামা-কাপড়ের জন্য অরগানাইজার কিনুন: একটি একটি অরগানাইজারে এক এক ধরনের জামা-কাপড় ভরে রাখুন। জামা-কাপড় সরাসরি ব্যাগে না ভরে অরগানাইজারে ভরে নিলে হাতের কাছে সব জিনিস গোছানো থাকবে আর ব্যাগে জায়গাও বাঁচবে।

৫) অতিরিক্ত ব্যাগ সঙ্গে রাখুন: একটি অতিরিক্ত ফোল্ডিং ব্যাগ রাখুন সঙ্গে। মনে রাখবেন ব্যাগটি যেন অবশ্যই হালকা হয় যাতে গুটিয়ে মূল ব্যাগের সঙ্গে নিয়ে নেওয়া যায়। অনেক সময় বাইরে ঘুরতে গেলে টুকিটাকি কেনাকাটা করতেই হয়। সেই সব বাড়তি জিনিসপত্রের জন্য আলাদা ব্যাগ নিয়ে যাওয়াই শ্রেয়। প্রয়োজনে ‘হ্যান্ড লাগেজ’ হিসেবেও ব্যাগটি নিয়ে আসতে পারেন।



Something isn't right! Please refresh.

Advertisement