Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Arunachal Pradesh

Arunachal Pradesh Airport: স্বাধীনতা দিবসের দিন খুলছে অরুণাচলের প্রথম বিমানবন্দর, মোদীকে ধন্যবাদ মুখ্যমন্ত্রীর

এ বার বিমানপথেও যুক্ত হতে চলেছে অরুণাচল প্রদেশ। আগামী ১৫ আগস্ট খুলে যেতে চলেছে অরুণাচল প্রদেশের হলঙ্গি গ্রিনফিল্ড বিমানবন্দর।

প্রধানমন্ত্রীর ইচ্ছাশক্তির জোরেই তৈরি বিমানবন্দর বললেন মুখ্যমন্ত্রী

প্রধানমন্ত্রীর ইচ্ছাশক্তির জোরেই তৈরি বিমানবন্দর বললেন মুখ্যমন্ত্রী ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২২ ১৪:২৬
Share: Save:

হয়ে গিয়েছে পরীক্ষামূলক বিমানচালনা। ১৫ আগস্ট তথা স্বাধীনতা দিবসের দিনই খুলতে চলেছে অরুণাচল প্রদেশের হলঙ্গি গ্রিনফিল্ড বিমানবন্দর। বিমানপথে অরুণাচল প্রদেশকে জুড়ে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন, অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু।

রাজধানী ইটানগর থেকে হলঙ্গির দূরত্ব প্রায় ১৫ কিলোমিটার। এত দিন ইটানগরের নিকটতম বিমানবন্দর ছিল ৮০ কিলোমিটার দূরের অসমের লিলাবাড়ি বিমানবন্দর। হলঙ্গির বিমানবন্দরটি গড়তে এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার খরচ পড়েছে প্রায় ৬৪৫ কোটি টাকা। বিমানবন্দরটিতে রয়েছে ৮টি চেক ইন কাউন্টার। এক সঙ্গে সর্বোচ্চ ২২০ জন যাত্রী আসাযাওয়া করতে পারবেন এই বিমানবন্দরে। বিমানবন্দরটির রানওয়ের দৈর্ঘ্য ২৩০০ মিটার, ওঠানামা করতে পারবে বোয়িং ৭৪৭ বিমানও। অরুণাচলের অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী নাকাপ নালো টুইট করে জানিয়েছেন, সময়ের আগেই শেষ হয়ে গিয়েছে বিমানবন্দর নির্মাণের কাজ।

নতুন বিমানবন্দর নিয়ে উচ্ছসিত অরুণাচলের মুখ্যমন্ত্রী পেমা খান্ডুও। একাধিক টুইটের মাধ্যমে সে কথা জানিয়েছেন তিনি নিজেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রের অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে ধন্যবাদ জানিয়ে তিনি লিখেছেন, ‘‘ইচ্ছে থাকলেই উপায় হয়। তৈরি করা যায় রানওয়েও। পর্যটনের বিপুল সম্ভাবনা থাকা সত্ত্বেও এত দিন অরুণাচল প্রদেশকে আকাশপথে যোগাযোগের ক্ষেত্রে বঞ্চিত রাখা হয়েছিল। মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ইচ্ছাশক্তির জোরেই একটি বিমানবন্দর পেলাম আমরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE