Advertisement
২০ এপ্রিল ২০২৪
travel

Honeymoon Destination: পাহাড় না সমুদ্র? সেই দ্বন্দ্বে না গিয়ে মধুচন্দ্রিমা আরও মধুর করুন জঙ্গল সফরে

মধুচন্দ্রিমায় কোথায় যাওয়া হবে, তা নিয়ে অনেক দিন ধরে একটি জল্পনার পর্ব চলে। কারও পাহাড় পছন্দ কেউ বা যেতে চান সমুদ্রে। জঙ্গলে গিয়ে দেখবেন নাকি এক বার?

নতুন বিয়ের পর আলাদা সময় কাটাতে কিন্তু বেছে নিতে পারেন জঙ্গল।

নতুন বিয়ের পর আলাদা সময় কাটাতে কিন্তু বেছে নিতে পারেন জঙ্গল। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৯:৪৯
Share: Save:

নতুন বিয়ের পর মধুচন্দ্রিমা নিয়ে অনেকেরই পরিকল্পনা থাকে। নতুন জীবন শুরু করার আগে চেনা পরিবেশ থেকে দূরে গিয়ে পরস্পরকে নিকট ভাবে চিনে নেওয়ার এর চেয়ে ভাল সুযোগ আর হয় না। মধুচন্দ্রিমায় কোথায় যাওয়া হবে, তা নিয়ে অনেক দিন ধরে একটি জল্পনার পর্ব চলে। কারও পাহাড় পছন্দ কেউ বা যেতে চান সমুদ্রে। পাহাড়, সমুদ্র তো রইলই। নতুন বিয়ের পর আলাদা সময় কাটাতে কিন্তু বেছে নিতে পারেন জঙ্গল। রইল মধুচন্দ্রিমাকে আরও মধুময় করে তুলতে পারে, এমন কয়েকটি জঙ্গলের খোঁজ।

১) দুধওয়া, উত্তর প্রদেশ

নিরিবিলি পরিবেশে কিছু দিন প্রিয়জনের সঙ্গে কাটাতে চাইলে চলে যেতে পারেন উত্তরপ্রদেশের দুধওয়া জঙ্গলে। তবে মার্চ থেকে নভেম্বর এই জঙ্গলে যাওয়ার আদর্শ সময়। পাড়ি দেওয়ার আগে ভাল করে থাকা, খাওয়ার জায়গা নির্বাচন করে যাওয়াই ভাল।

২) জিম করবেট, উত্তরাখণ্ড

রামনগরের কেন্দ্রস্থলে অবস্থিত জিম করবেট জাতীয় উদ্যান বাঘ দেখার জন্য অন্যতম প্রধান গন্তব্য। এখানকার প্রাকৃতিক নির্জনতায় প্রিয়জনের সঙ্গে সময় কাটাতে চাইলে মধুচন্দ্রিমায় এখানে যেতেই পারেন। এখানে প্রচুর রিসর্ট রয়েছে। যাওয়ার আগে সেগুলির মধ্যেই কোনও একটি রিসর্ট বুক করে নিন। তাতে গিয়ে সমস্যায় পড়তে হবে না। জিম করবেটে রোমাঞ্চের উপাদান প্রচুর। নিরাপত্তার বিষয়ে খেয়াল রেখে চুটিয়ে উপভোগ করুন।

৩) নাগারহোল, কর্নাটক

নাগা থেকে এই জঙ্গলের নাম হয়েছে নাগারহোল। নাগা শব্দের অর্থ সাপ। ৬২০ বর্গ কিলোমিটার দীর্ঘ এবং ঘন এই বন বিভিন্ন বন্যপ্রাণীর আবাসস্থল। বিভিন্ন বিরল প্রজাতির উদ্ভিদও এখানে দেখতে পাওয়া যায়। এই জঙ্গলটির আরও একটি বিশেষত্ব হল এখানে প্রায়ই দেখা পাওয়া যায় ব্ল্যাক প্যান্থরের। স্থানীয় ভাষায় একে বাঘিরা নামেও ডাকা হয়। কর্নাটকের নাগারহোল জঙ্গল নতুন দম্পতিদের জন্য আদর্শ জায়গা হতে পারে।

৪) সাতপুরা, মধ্যপ্রদেশ

মধুচন্দ্রিমাকে আরও বেশি উপভোগ্য করে তুলতে বেছে নিতে পারেন মধ্যপ্রদেশের সাতপুরা জঙ্গল। নির্মল, শান্ত পরিবেশে সঙ্গীর সঙ্গে কয়েকটি দিন কাটাতে ঘুরে আসতেই পারেন এই জঙ্গল থেকে। জঙ্গলের পাশ দিয়ে বয়ে গিয়েছে চঞ্চল পাহাড়ি নদী। সেই সঙ্গে পাহাড়ি সৌন্দর্য তো আছেই। কয়েকটি দিন প্রিয়জনের সঙ্গে নির্জনতায় কাটাতে চাইলে ঘুরে আসতেই পারেন সাতপুরা জঙ্গল থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

travel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE