Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IRCTC

IRCTC: নেপাল ভ্রমণের দারুণ সুযোগ, ট্রেন ছাড়বে হাওড়া থেকে, চার্টার্ড বগিতে সফর

আইআরসিটিসি জানিয়েছে, হাওড়া থেকে রক্সৌল এক্সপ্রেসে বিশেষ চার্টার্ড বগিতে নিয়ে যাওয়া হবে পর্যটকদের। বিলাসবহুল বগিগুলি হবে থ্রি টিয়ারের।

নেপাল সফরের প্যাকেজ আনল আইআরসিটিসি।

নেপাল সফরের প্যাকেজ আনল আইআরসিটিসি। প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ১৯:১৩
Share: Save:

নেপাল ভ্রমণের দারুণ সুযোগ নিয়ে এল ভারতীয় রেলের অধীনস্থ নিগম আইআরসিটিসি। আগামী ২৮ অগস্ট হাওড়া স্টেশন থেকে ছাড়বে ট্রেন। বিহারের রক্সৌল স্টেশন পর্যন্ত ট্রেনে যাওয়ার পরে গাড়িতে করে নিয়ে যাওয়া হবে নেপালে। আট দিন ও সাত রাতের এই সফরসূচিতে রয়েছে নেপালের চিতওয়ান, পোখারা এবং কাঠামান্ডু।

আইআরসিটিসি জানিয়েছে, হাওড়া থেকে রক্সৌল এক্সপ্রেসে বিশেষ চার্টার্ড বগিতে নিয়ে যাওয়া হবে পর্যটকদের। শীতাতপ নিয়ন্ত্রিত বিলাসবহুল বগিগুলি হবে থ্রি টিয়ারের। ট্রেনে খাওয়া দাওয়ার জন্য ই-ক্যাটারিং ব্যবস্থা থাকবে। দু’রাত করে পোখারা এবং কাঠমান্ডুতে থাকার পাশাপাশি এক রাতের জন্য পর্যটকদের রাখা হবে চিতওয়ানে। আইআরসিটিসির ব্যবস্থাতেই বাতানুকূল গাড়িতে ‘সাইটসিইং’য়ের ব্যবস্থা থাকবে।

নেপালের প্রাকৃতিক সৌন্দর্য থেকে ধর্মীয় স্থান— সবই দেখার ব্যবস্থা থাকবে এই আট দিনের সফরে। পশুপতিনাথ মন্দির দর্শন থেকে জঙ্গল সাফারি— সব রকম সুযোগই থাকবে পর্যটকদের জন্য। আইআরসিটিসি জানিয়েছে, এই সফরের জন্য সর্বনিম্ম খরচ হবে জনপ্রতি ২৯ হাজার ১৯৫ টাকা। এই প্যাকেজে হোটেলে এক ঘরে দু’জনকে থাকতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IRCTC Nepal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE