Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Dangerous Building

Glass Bridge: খবরদার নীচে তাকাবেন না! ৪৯০ ফুট উঁচু এই কাচের সেতুতে উঠলে চমকে যাবে পিলে

ভিয়েতনামের পর্যটন দফতরের দাবি, এটিই পৃথিবীর দীর্ঘতম কাচের সেতু। মাটি থেকে সেতুটির উচ্চতা প্রায় ১৫০ মিটার, দৈর্ঘ্য ৬৩২ মিটারের কাছাকাছি।

এমন সেতু আগে দেখেছেন কি?

এমন সেতু আগে দেখেছেন কি? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ১৩:৫০
Share: Save:

ভিয়েতনামে পর্যটকদের জন্য খুলে দেওয়া হল, পৃথিবীর ‘দীর্ঘতম কাচের সেতু’। স্থানীয় ভাষায় সেতুটির নাম রাখা হয়েছে ‘বাক’। যার অর্থ ‘সাদা ড্রাগন’। ভিয়েতনামের পর্যটন দফতরের দাবি, এটিই পৃথিবীর দীর্ঘতম কাচের সেতু। মাটি থেকে সেতুটির উচ্চতা প্রায় ১৫০ মিটার, দৈর্ঘ্য প্রায় ৬৩২ মিটারের কাছাকাছি।

একসঙ্গে ৪৫০ জন পর্যটক হাঁটতে পারবেন এই সেতুতে।

একসঙ্গে ৪৫০ জন পর্যটক হাঁটতে পারবেন এই সেতুতে। ছবি: সংগৃহীত

ভিয়েতনামে এটি তৃতীয় কাচের সেতু। উত্তর-পশ্চিম ভিয়েতনামের সন লা নামক স্থানে নির্মিত ঝুলন্ত এই সেতুটির মেঝে তৈরি হয়েছে এক বিশেষ ধরনের ‘টেম্পার্ড গ্লাস’ দিয়ে। স্থানীয় প্রশাসনের দাবি, একসঙ্গে ৪৫০ জন পর্যটক হাঁটতে পারবেন এই সেতুতে। সেতু থেকে দেখা যাবে নীচের বিস্তীর্ণ অরণ্য ও নদী খাত।

প্রসঙ্গত, পৃথিবীর দীর্ঘতম কাচের তৈরি সেতুর শিরোপা এত দিন ছিল চিনের গুয়াংডং প্রদেশের একটি সেতুর দখলে। সেই রেকর্ড ভেঙে দিতে পেরে খুশি ভিয়েতনাম প্রশাসন। ইতিমধ্যেই বেশ কিছু মানুষ ছুটে গিয়েছেন নবনির্মিত এই সেতু দেখতে। ধীরে ধীরে সারা পৃথিবীর পর্যটকরাই এই ঝুলন্ত কাচের সেতু দেখতে ভিড় জমাবেন বলে আশা ভিয়েতনামের পর্যটন দফতরের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dangerous Building China Glass Bridge Vietnam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE