Advertisement
২১ জুন ২০২৪
Mamata Banerjee

Druga Puja 2022: দুর্গাপুজোর পরেও লম্বা ছুটি, কাছেপিঠে বেড়াতে যাওয়ার মহা সুযোগ, পরিকল্পনা করুন এখনই

পাঁচ দিনের ছুটি রয়েছে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য। শুধু তা-ই নয়, একটি দিন ছুটি নিতে পারলে টানা দশ দিনের জন্যও বেড়াতে যাওয়া যেতে পারে।

রাজ্য সরকারের ঘোষণা মতো এই বছর দুর্গাপুজোর ছুটি ১১ দিনের।

রাজ্য সরকারের ঘোষণা মতো এই বছর দুর্গাপুজোর ছুটি ১১ দিনের।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১৮:৫০
Share: Save:

দুর্গাপুজোর সময় পাড়া ছেড়ে কোথাও যেতে ইচ্ছা করে না! কোনও চিন্তা নেই পরিকল্পনা করুন কালীপুজোর সময়। টানা পাঁচ দিনের ছুটি রয়েছে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য। শুধু তা-ই নয়, একটি দিন ছুটি নিতে পারলে টানা দশ দিনের জন্যও বেড়াতে যাওয়া যেতে পারে।

হিসাবটা বলেই দেওয়া যাক। রাজ্য সরকারের ঘোষণা মতো এই বছর দুর্গাপুজোর ছুটি ১১ দিনের। ৩০ সেপ্টেম্বর পঞ্চমী থেকে ১০ অক্টোবর লক্ষ্মীপুজোর দিন পর্যন্ত। এই ১১ দিনের ছুটির পরেও টানা ন’দিন পর্যন্ত ছুটি কাটানো যেতে পারে। কাছেপিঠে ঘোরার জন্য টানা পাঁচ দিনের ছুটি আছে। একটি দিন ছুটি নিতে পারলে টানা দশ দিনের জন্য একটু দূরে কোথাও যাওয়াও সম্ভব।

এই বছর কালীপুজো ২৪ অক্টোবর। সে দিন সোমবার। ফলে আগের শনি ও রবির ছুটিও জুড়ে নেওয়া যাবে। আবার কালীপুজো উপলক্ষে রাজ্য সরকার দু’দিন বাড়তি ছুটি দিয়েছে। ২৫ ও ২৬ অক্টোবর। পরের দিন ২৭ অক্টোবর ভাইফোঁটা। ছুটির দিন। পরের সপ্তাহে আবার ৩০ অক্টোবর, রবিবার ছটপুজো। সোমবার ৩১ অক্টোবরও রাজ্য সরকারের ছুটি। ফলে মাঝে ২৮ অক্টোবর, শুক্রবার ছুটি নিতে পারলে ২২ থেকে ৩১ অক্টোবর টানা ১০ দিনের ছুটি নেওয়াই যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE