Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Circus Knife Throwing

‘জটায়ু’ নন ৯৯-এর অ্যানি! সার্কাসে ‘অর্জুনের’ ছুরি খেলার সামনে দাঁড়িয়ে উৎফুল্ল বৃদ্ধা

সার্কাসের রিঙে নেমে মরণচাকার সামনে দাঁড়ানোর সুযোগ পান ১০০ ছুঁই ছুঁই বৃদ্ধা। তাঁর চারপাশে একে একে করে ছুরি নিক্ষেপ করতে থাকেন জিপ্পো সার্কাসের ‘অর্জুন’।

99 year old Woman achieves Dream of participating in knife throwing

খেলায় অংশ নেওয়ার পর অ্যানি জানান, তিনি মরণচাকার সামনে দাঁড়াতে পেরে প্রচুর আনন্দ পেয়েছেন। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লন্ডন শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৬:২৯
Share: Save:

সত্যজিৎ রায়ের ‘জয় বাবা ফেলুনাথ’-এ দাপুটে ভিলেন মগনলাল মেঘরাজের সঙ্গী অর্জুনের ছুরি খেলা ‘দ্য হুইল অফ ডেথ’-এর অংশ হয়ে সংজ্ঞা হারিয়েছিলেন জটায়ু। সে ইস্তক তিনি আর ও খেলার আশপাশে যাননি। অন্য দিকে, এই খেলায় অংশ নেবেন বলেই যেন বেঁচে রয়েছেন প্রাক্তন সার্কাস কর্মী অ্যানি ডুপ্লক। কিন্তু সার্কাসে কাজ করেও অ্যানি কখনও ওই খেলায় অংশ নেওয়ার সুযোগ পাননি। তিনি মরণচাকার মাঝে দাঁড়িয়ে থাকবেন এবং তাঁকে লক্ষ্য করে উড়ে আসবে একের পর এক ছুরি—এটাই ছিল ৯৯ বছর বয়সি অ্যানির এক মাত্র ইচ্ছা। সম্প্রতি অ্যানির সেই স্বপ্নপূরণ হয়েছে। লিসেস্টারশায়ারের শার্নফোর্ডের জিপ্পো সার্কাসের রিঙে নেমে মরণচাকার সামনে দাঁড়ানোর সুযোগ পান ১০০ ছুঁই ছুঁই বৃদ্ধা। তাঁর চারপাশে একে একে করে ছুরি নিক্ষেপ করতে থাকেন জিপ্পো সার্কাসের ‘অর্জুন’।

জিপ্পো সার্কাসের প্রতিষ্ঠাতা তথা প্রাক্তন বস মার্টিন বার্টন বলেন, ‘‘অ্যানি ৩০ বছর আগে আমার জন্য সার্কাসের পোস্টার লাগানোর কাজ করতেন। সামনেই ওঁর ১০০ বছরের জন্মদিন। আর সেই কারণেই এই সিদ্ধান্ত।’’

খেলায় অংশ নেওয়ার পর অ্যানি জানান, তিনি মরণচাকার সামনে দাঁড়াতে পেরে প্রচুর আনন্দ পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Knife Attack Satyajit Ray feluda Jatayu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE