Advertisement
১৬ জুলাই ২০২৪
swachh bharat

স্বচ্ছ ভারত! মেট্রোয় পড়ে যাওয়া খাবার কুড়িয়ে নিলেন ছাত্র, তকতকে করে মুছেও নিলেন মেঝে

ঘটনাটি ঘটে দিল্লির মেট্রো রেলের একটি চলন্ত ট্রেনের ভিতরে। যে যাত্রীকে নিয়ে ধন্য ধন্য করছেন, সবাই তিনি এক তরুণ ছাত্র।

ট্রেনের মেঝে রুমাল দিয়ে মুছতে ব্যস্ত সেই যুবক।

ট্রেনের মেঝে রুমাল দিয়ে মুছতে ব্যস্ত সেই যুবক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ২১:০৭
Share: Save:

ট্রেনের বগির মেঝেতে ছিটকে পড়েছিল খাবার। সেই খাবার নিজে হাতে তুলে রুমাল দিয়ে মুছে বগি পরিষ্কার করে দিলেন যাত্রী। তার দায়িত্ববোধ এবং পরিচ্ছন্নতা বজায় রাখার চেষ্টাকে সেলাম ঠুকছে সবাই। ঘটনাটির কথা এক প্রত্যক্ষদর্শী টুইটারে জানিয়েছিলেন। তাঁর সেই পোস্টটিই ভাইরাল হয়ে তারকা বানিয়ে দিয়েছে ওই যাত্রীকে।

ঘটনাটি ঘটে দিল্লির মেট্রো রেলের একটি চলন্ত ট্রেনের ভিতরে। যে যাত্রীকে নিয়ে ধন্য ধন্য করছেন সবাই, তিনি এক তরুণ ছাত্র। তাঁর পরনে ছিল স্কুল বা কলেজের পোশাক। সাদা জামা, ছাই রঙা প্যান্ট আর মেরুন রঙের টাই। মেট্রোয় যাওয়ার সময় ব্যাগ থেকে জলের বোতল বের করতে গিয়ে তার হাত থেকে পড়ে যায় সঙ্গে থাকা টিফিন বক্স। মাটিতে পড়ে গিয়ে সেই টিফিন বক্সের ঢাকনা খুলেই ছিটকে পড়ে খাবার। এর পর যা হয় তার ছবি-সহ বিশদ বিবরণ দেওয়া হয়েছে সামাজিক মাধ্যমের ওই পোস্টে।

আশু সিংহ নামে একটি অ্যাকাউন্ট থেকে করা হয়েছিল ওই পোস্ট। তাতে ওই তরুণের মেঝে পরিষ্কার করার ছবি দিয়ে বিবরণে লেখা হয়েছে, ছাত্রটি প্রথমে তাঁর খাতার পাতা ছিঁড়ে পুরো খাবারটি নিজের টিফিন বক্সে তুললেন, তার পর একটি রুমাল বের করে পরিষ্কার করে মুছে দিলেন মেট্রোর রেকের মেঝে। আশু তাঁর পোস্টে এ-ও লিখেছেন যে, মেঝেটা মুছে একেবারে আগের মতোই পরিষ্কার পরিচ্ছন্ন করে দিয়েছিল ওই তরুণ। স্বচ্ছ ভারতের সত্যিকারের প্রচারদূত হতে পারেন এই ছাত্রটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

swachh bharat metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE