Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Giant Onion

অ্যাত্তো বড় পেঁয়াজ! ব্রিটেনে বাগানপ্রেমীর হাতযশে ভাঙল রেকর্ড, ইন্টারনেটে প্রশ্ন, দাম কত?

পেঁয়াজটির ছবি নিজেদের সমাজ মাধ্যমে প্রকাশ করেছিল ওই প্রদর্শনীর আয়োজক সংস্থা। অনেকেই মজা করে সেখানে লিখেছেন, ‘পেঁয়াজটিকে দেখেই চেখে জল এসে গেল’!

ছবি: ইনস্টাগ্রাম

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ২১:২৬
Share: Save:

এক বাগান প্রেমীর হাতযশে ফলল রেকর্ড সাইজের পেঁয়াজ। সাধারণত একটি পেঁয়াজ খুব বড় হলে ৩০০ থেকে ৪০০ গ্রাম হতে পারে। কিন্তু এই পেঁয়াজের ধারে কাছে পৌঁছনো মুশকিল। কারণ এই পেঁয়াজের ওজন হল ঠিক ৮ কেজি ৯৭০ গ্রাম। যিনি এই পেঁয়াজ ফলিয়েছেন, তিনি জানিয়েছেন, তিনি নিশ্চিত এই পেঁয়াজ আগের সমস্ত রেকর্ড ভেঙে ওয়ার্ল্ড রেকর্ড করবে।

ওই বাগানপ্রেমীর নাম গারেথ গ্রিফিন। তাঁর বাড়ি ব্রিটেনের গার্নজিতে। তাঁরই বাগানে ফলেছে ওই পেঁয়াজ। তবে সেটি ভারতে পাওয়া লাল পেঁয়াজ নয়। এটি কম ঝাঁঝ যুক্ত সাদা পেঁয়াজ। সাধারণত হালকা স্বাদের খাবারে এই জাতীয় পেঁয়াজ ব্যবহার করা হয়ে থাকে।

ব্রিটেনের একটি ফুলের প্রদর্শনীতে ওই পেঁয়াজ নিয়ে হাজির হয়েছিলেন গারেথ। বিশাল আকারের সেই পেঁয়াজটিকে চোখের সামনে দেখে চমকে গিয়েছেন দর্শকেরা। পেঁয়াজটির ছবি নিজেদের সমাজ মাধ্যমে প্রকাশ করেছিল ওই প্রদর্শনীর আয়োজক সংস্থা। সেই ছবিও ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। সেখানে এই পেঁয়াজের দাম কত হতে পারে তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। তবে অনেকেই মজা করে লিখেছেন, ‘পেঁয়াজটিকে দেখেই চেখে জল এসে গেল’!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gardening Onion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE