Advertisement
০৪ মে ২০২৪
Viral

ব্যস্ত রাস্তা হেঁটে পার হচ্ছে বাঘ! ভিডিয়ো দেখিয়ে প্রশ্নের জবাব চাইলেন আমলা

দৃশ্যটি যিনি ক্যামেরাবন্দি করেছেন তিনি কিছুটা দূরেই একটি গাড়িতে বসে ছিলেন। সেখান থেকেই রেকর্ড করেছেন ঘটনাটিকে।

Picture of Tiger.

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:৫৫
Share: Save:

রাস্তা দিয়ে অবিরাম যাতায়াত করছে ট্রাক। পিচ ঢালা চওড়া রাস্তা। চারপাশে লোকালয় দেখা না গেলেও গাড়ি চলার শেষ নেই। হলদে কালো ডোরা কাটা পূর্ণবয়স্ক একটি বাঘ দাঁড়িয়ে ছিল সেই রাস্তারই এক পাশে। সেই দৃশ্যই ক্যামেরাবন্দি হয়ে ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

ঘটনাটির একটি ভিডিয়ো পোস্ট করেছেন এক আইএফএস কর্তা। তাতে দেখা যাচ্ছে, ওই বাঘটি রাস্তার পাশে দাঁড়িয়ে অপেক্ষা করছে গাড়ি চলাচলের ব্যস্ততা কমার। ঠিক যেমন মানুষ রাস্তা পার হওয়ার আগে সিগন্যালে দাঁড়িয়ে অপেক্ষা করেন, সেই ভাবেই। ভিডিয়োর বিবরণে ওই আমলা লিখেছেন, ‘‘‘সভ্যতা’ আমাদের বন্যপ্রাণ জগৎকে কি এখানেই এনে দাঁড় করিয়েছে!”

ভিডিয়োটি যিনি পোস্ট করেছেন সেই আইএফএস কর্তার নাম সুশান্ত নন্দ। ভিডিয়োয় এর পরে দেখা যায়, গাড়ি চলাচল কমে আসতেই ধীর পায়ে রাস্তা পর হচ্ছে বাঘ। দৃশ্যটি যিনি ক্যামেরাবন্দি করেছেন তিনি কিছুটা দূরেই একটি গাড়িতে বসে ছিলেন। সেখান থেকেই রেকর্ড করেছেন ঘটনাটিকে।

এই পোস্টের নীচে অনেকেই মন্তব্য করেছেন। কেউ লিখেছেন, “আমরা ওদের ঘর বাড়ি দখল করে ফেলেছি, ওরা আর থাকবে কোথায়।” কেউ আবার লিখেছেন, “আসলে বাঘটা রাস্তা পার হচ্ছে না। আমরাই জঙ্গলকে পেরিয়ে এসেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Tiger car
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE