Advertisement
০৫ মে ২০২৪
Viral

খুদের ‘যাত্রী জোড়ো’ যাত্রা! বিমানে টলমল পায়ে হাত মেলানোর ভিডিয়ো ঝড়ের গতিতে ছড়াচ্ছে

ভিডিয়োর শিশু নিঃসন্দেহে ইন্টারনেট ব্যবহারকারীদের মন জিতে নিয়েছে। তার কারণ, শেয়ার হওয়ার পর থেকে ইতিমধ্যে ৩০ লক্ষ বার দেখা হয়েছে ওই ভিডিয়ো।

চলছে টলমল পায়ের সেই ‘যাত্রা’। সৌজন্য ফিরিয়ে দিচ্ছেন যাত্রীরা।

চলছে টলমল পায়ের সেই ‘যাত্রা’। সৌজন্য ফিরিয়ে দিচ্ছেন যাত্রীরা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৪:০৯
Share: Save:

ছোট্ট ছোট্ট পায়ে টলমলিয়ে হেঁটে চলেছে সে। বিমানের দু’সারি আসনের মাঝামাঝি দীর্ঘ গলিপথ (আইল)। ছোট্ট পা দু’টি সেই গলি ধরেই এগিয়ে চলেছে। আর সেই সঙ্গে চলছে তার ‘যাত্রী জোড়ো’ যাত্রা।

এ যেন কোনও রাজনীতিবিদের জন সংযোগ যাত্রার ছোট সংস্করণ। ধবধবে সাদা পোশাক পরে টলমল পায়ের খুদে প্রতিটি আসনের কাছে হাসিমুখে এগিয়ে যাচ্ছে। যাত্রী হাসিমুখে সৌজন্য ফিরিয়ে দিলে লক্ষ্য পরের আসন। তা না হলে সে নিজেই দাঁড়িয়ে পড়ছে। বাড়িয়ে দিচ্ছে হাত দু’টো। এমনকি দাঁড়িয়ে কথাও বলছে কারও কারও সঙ্গে। এ ভাবেই বিমানের যাত্রীরা একে একে জুড়ে গিয়েছেন মাঝ আকাশে ওই খুদের বিশেষ ‘যাত্রা’য়।

বয়স বড়জোড় এক কিংবা দেড়। বোঝা যায়, সবে হাঁটতে শিখেছে সে। বিমানের গলিপথে সে কেন হাঁটতে শুরু করেছিল তা স্পষ্ট নয়। তবে ইন্টারনেটে তার সেই টলমল পায়ের হাঁটার ভিডিয়োটি ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে। মরিসা স্কোয়ার্টজ নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ওই ভিডিয়ো শেয়ার হয়েছিল। বিবরণে শিশুটির আচরণ সম্পর্কে লেখা হয়েছে একটিই লাইন— ‘‘কী মিশুকে!’’

ভিডিয়োর শিশু নিঃসন্দেহেই ইন্টারনেট ব্যবহারকারীদের মন জিতে নিয়েছে, তার কারণ, শেয়ার হওয়ার পর থেকে ইতিমধ্যে ৩০ লক্ষ বার দেখা হয়েছে ওই ভিডিয়ো। ভিডিয়োটি পছন্দ করেছেন ৫৩ হাজার মানুষ। শেয়ারও করেছেন অনেকে। ভিডিয়োর নীচে কেউ কেউ আবার ওই শিশুর বিশেষ ‘যাত্রা’র প্রশংসাও করেছেন। লিখেছেন, ‘‘সামান্য একটা ঘটনা। অথচ দেখুন শিশুটি কয়েক সেকেন্ডে কতগুলি মুখে হাসি ফোটাল!’’ কেউ বা লিখেছেন, ‘‘পরস্পরের সঙ্গে যোগাযোগ আমাদের মুহূর্তে কতখানি আনন্দ দিতে পারে! শুধু একটা হাত বাড়ানোর অপেক্ষা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Toddler
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE