Advertisement
০২ মে ২০২৪
Dahi Kurkure Chaat

‘কুড়কুড়ের আত্মার শান্তি কামনা করি’! রেসিপি দেখে বললেন খাদ্যপ্রেমীরা

কী এমন আছে সেই রেসিপিতে। ভিডিয়োটি তোলা হয়েছে নাগপুরের একটি রাস্তার ধারের চাট তৈরির দোকানে। এই রেসিপি সেই দোকানের নতুন সংযোজন। ৪০ টাকার বিনিময়েই পাওয়া যায় দহি কুড়কুড়ে চাট।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১১:৫৫
Share: Save:

কুড়কুড়ে চিপসের মৃত্যু হয়েছে বলে ঘোষণা করলেন খাদ্য প্রেমীরা। তার আত্মার শান্তি কামনাও করলেন ঘটা করে। ইনস্টাগ্রামে সম্প্রতি রাস্তার ধারের খাবারের একটি রেসিপি ভাইরাল হয়েছিল। সেই খাবারের মূল উপকরণ ছিল কুড়কুড়ে চিপস। সেই রেসিপি দেখেই নেটাগরিকেরা বলেছেন। কুড়কুড়ের মৃত্যু এবং তদ পরবর্তী শ্রাদ্ধ শান্তি হয়ে গিয়েছে ওই রেসিপিতেই। এখন শুধু দু’মিনিটের নীরবতা পালন করা বাকি।

কী এমন আছে সেই রেসিপিতে। ভিডিয়োটি তোলা হয়েছে নাগপুরের একটি রাস্তার ধারের চাট তৈরির দোকানে। এই রেসিপি সেই দোকানের নতুন সংযোজন। ৪০ টাকার বিনিময়েই পাওয়া যায় এই নতুন পদ। নাম দহি কুড়কুড়ে চাট।

ভুট্টার আটা, চালের গুঁড়ি আর ডালের গুঁড়ো দিয়ে তৈরি মশলাদার চিপস কুড়কুড়ের স্বাদ টক-ঝাল-মিষ্টি। ভিডিয়োয় দেখা যাচ্ছে একটি প্লেটে সেই কুড়কুড়ে স্বাজিয়ে তার উপর একে একে টমেটো, তেঁতুল, বেদানা আর ধনেপাতা-লঙ্কা-পুদিনার চাটনি ছড়িয়ে দেওয়া হচ্ছে। তার উপর ছড়িয়ে দেওয়া হচ্ছে দই। ধনেপাতা, টমেটো, শসা-পেঁয়াজ, কাঁচালঙ্কা এবং শেষে ঝুরি ভাজা। স্টিলের ছোট থালায় চামচ সহযোগে সেই চাট পৌঁছে যাচ্ছে ক্রেতার হাতে। যদিও এর স্বাদ নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন নেটাগরিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Food Recipe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE