Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fire Momo

মোমোয় লেগেছে আগুন? ফ্রাইং প্যানে ঝলসানো হচ্ছে মোমো, দাউ দাউ করে জ্বলছে আগুন!

নতুন এই খাবার যত না স্বাদে খ্যাতি পেয়েছে, তার থেকে অনেক বেশি জনপ্রিয় হয়েছে দর্শনে। সম্প্রতি এ সংক্রান্ত একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে ইন্টারনেটে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি ফ্রাইং প্যানে ঝলসানো হচ্ছে মোমো।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ২০:৪১
Share: Save:

কতরকম মোমোই তো চোখে দেখে ফেলেছেন এত দিনে। চকোলেট মোমো থেকে শুরু করে, চিজ মোমো, নারকেলের পুর দেওয়া মোমো, স্ট্রবেরি মোমো, চাউমিন মোমো— তিব্বতের এই খাবার নিয়ে পরীক্ষা-নিরীক্ষার শেষ নেই। তবে এ বার মোমো দুনিয়ার নতুন ‘এন্ট্রি’— আগুনে মোমো বা ‘ফায়ার মোমো’।

নতুন এই খাবার যত না স্বাদে খ্যাতি পেয়েছে, তার থেকে অনেক বেশি জনপ্রিয় হয়েছে দর্শনে। সম্প্রতি এ সংক্রান্ত একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে ইন্টারনেটে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি ফ্রাইং প্যানে ঝলসানো হচ্ছে মোমো। প্রথমে ভেজে নিয়ে তার পরে তার মধ্যে একটি বিশেষ ধরনের সসে ঝলসানো হচ্ছে মোমোগুলি। ফ্রাইং প্যানের ভিতরে দাউ দাউ করে জ্বলে উঠছে আগুন।

ভিডিয়োর বিবরণে দেখা যাচ্ছে, এই মোমো পাওয়া যায় জয়পুরে। যদিও নেটাগরিকেরা বলছেন, মোমোটি খুবই সাধারণ খেতে। শুধু তার বানানোর পদ্ধতিটিই যা দেখতে ভাল। যদিও অনেকেই এই মোমো অন্তত এক বার চেখে দেখার ইচ্ছা প্রকাশ করেছেন। কেউ কেউ আবার এই আগুন থেকে দুর্ঘটনা ঘটতে পারে কি না তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন। তবে কেউ কেউ আবার ঠাট্টা করে লিখেছেন, ‘‘এ তো মোমো কা জ্বলওয়া!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Momo Food Indian street food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE