Advertisement
০৫ মে ২০২৪
Viral

এক্সের মধ্যেই লুকিয়ে আছে ওয়াই! যত দ্রুত খুঁজে বার করবেন তত তীক্ষ্ণ আপনার নজর

৪ সেকেন্ডের মধ্যে যদি এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন, তবে বুঝতে হবে তীক্ষ্ণ নজরের অধিকারী আপনি। আপনার দৃষ্টিকে ফাঁকি দেওয়া কঠিন।

খুঁজে পাচ্ছেন ‘ওয়াই’কে?

খুঁজে পাচ্ছেন ‘ওয়াই’কে?

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ২৩:৪৯
Share: Save:

দৃষ্টি আর নজরে তফাৎ আছে। নজর করার অর্থ কোনও বিষয়কে আপনি শুধু দেখছেন না। পর্যবেক্ষণ ও করছেন। তার ছোট খাট বৈশিষ্ট্য খেয়াল করছেন। এখানেও সেই নজরেরই পরীক্ষা দিতে হবে আপনাকে। ৪ সেকেন্ডের মধ্যে যদি এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন, তবে বুঝতে হবে তীক্ষ্ণ নজরের অধিকারী আপনি। আপনার দৃষ্টিকে ফাঁকি দেওয়া কঠিন।

ছবিটা এক নজর দেখলে চোখ ধাঁধানোরই কথা। গোলাপি রঙের উপর কালো অক্ষরে সার সার ‘এক্স’ লেখা রয়েছে। হঠাৎ দেখলে মনে হতে পরে অনেক পিঁপড়ে ঘুরে বেড়াচ্ছে। কিন্তু চোখ ধাঁধালে চলবে না। এই এক্সের সারির মধ্যে থেকেই খুঁজে বার করতে হবে একটি ‘ওয়াই’কে।

সার সার এক্সের মধ্যেই লুকিয়ে রয়েছে ইংরেজির ওয়াই অক্ষরটি। তীক্ষ্ণ নজরে এক সেকেন্ডেই ধরা পড়বে এই ওয়াই। তবে ৪ সেকেন্ডের বেশি সময় নিলে বুঝতে হবে আপনার দৃষ্টিশক্তি সামান্য হলেও দুর্বল। পরীক্ষা করে দেখুন তো কত ক্ষণ লাগছে আপনার?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE