Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Auto Fare

অটোর ভাড়া ৫০০ টাকা! চালকদের দৌরাত্ম্য নিয়ে ক্রমশ ক্ষোভ বাড়ছে যাত্রীদের

যাত্রীপিছু অটোভাড়া ২৩ টাকা। কিন্তু, তার বদলে ৭০ থেকে ৮০ টাকা নেওয়া হচ্ছে বলে অভিযোগ যাত্রীদের। আবার, যাত্রীদের মালপত্র যদি বেশি থাকে, তা হলে অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে।

photo of auto

অটোচালকেরা অতিরিক্ত ভাড়া নিচ্ছেন বলে অভিযোগ যাত্রীদের। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৬:৫৯
Share: Save:

অতিরিক্ত ভাড়া হাঁকাচ্ছেন অটোচালকেরা! এমন অভিযোগ তো প্রায়ই করেন কলকাতাবাসী। কিন্তু সম্প্রতি মুম্বইয়ের যে ছবি দেখা গেল, তা জানলে হতবাক হবেন। দেড় কিলোমিটার পথের জন্য শেয়ার অটোর ভাড়া ৫০০ টাকা! এমন দাবিই করছেন মুম্বইয়ের কুরলা এলাকার যাত্রীরা। তাঁদের অভিযোগ, সবটাই হচ্ছে পুলিশি নজরদারিতে।

সংবাদমাধ্যম ‘মিড-ডে’ সূত্রে এই খবর জানা গিয়েছে। কুরলা স্টেশন থেকে লোকমান্য তিলক টার্মিনাস পর্যন্ত যাত্রীপিছু অটোভাড়া ২৩ টাকা। কিন্তু, তার বদলে ৭০ থেকে ৮০ টাকা নেওয়া হচ্ছে বলে অভিযোগ যাত্রীদের। আবার, যাত্রীদের মালপত্র যদি বেশি থাকে, তা হলে অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে। দাবি করা হয়েছে, ৩-৪ জন যাত্রী যখন শেয়ার অটো করে গন্তব্যে যাচ্ছেন, তখন সব মিলিয়ে ৪০০ থেকে ৫০০ টাকা নিচ্ছেন চালকেরা। সবটাই বেআইনি ভাবে চলছে বলে অভিযোগ।

অনেক অটোর লাইসেন্স নেই বলেও দাবি করা হয়েছে ওই প্রতিবেদনে। ভিন্‌‌রাজ্যের যাত্রী হলে বা কারও গন্তব্যে পৌঁছনোর তাড়া থাকলে, তাঁদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিচ্ছেন বলে অভিযোগ। যার অঙ্কও চার-পাঁচশো টাকার কম নয়। ‘মিড-ডে’র ওই প্রতিবেদন প্রকাশ হতেই আঁতকে উঠেছেন অনেকে। এই পুরো বিষয়টাই উঠে এসেছে ‘মিড ডে’-র অন্তর্তদন্তে।

শাশ্বত কুমার নায়েক নামে এক যাত্রী ‘মিড-ডে’কে বলেছেন, ‘‘গোয়া থেকে লোকমান্য তিলক টার্মিনাসে পৌঁছাই। অটো নেওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু অতিরিক্ত ভাড়া চাইছিলেন চালকেরা। শেষে ট্রাফিক পুলিশকে জানাই।’’ তাঁর আরও অভিযোগ, কোনও অটোচালকই মিটারে যেতে রাজি হচ্ছেন না। অতিরিক্ত ভাড়া চাইছেন। বিশাল ছেদা নামে এক যাত্রীর কথায়, ‘‘অটোচালকেরা দুর্ব্যবহার করেন যাত্রীদের সঙ্গে। ৩ গুণ বেশি ভাড়া চাইছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Auto Fare Auto
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE