Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lottery Winner

৪৯ কোটির লটারিতে হেরেও কাঁড়ি কাঁড়ি টাকা পেয়ে গেলেন, কী ভাবে?

৪৯ কোটি টাকার লটারিতে খেলে জিততে পারেনি। এ জন্য হতাশও হয়েছিলেন তিনি। তার পরেই এক লহমায় যেন ভাগ্য খুলে গেল তাঁর।

representative photo of money

লটারিতে ভাগ্য খুলে গেল এক ব্যক্তির। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মিশিগান শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১১:২৫
Share: Save:

লটারির টিকিটের দৌলতে অনেকরই কপাল খুলে যায়। আবার অনেকেই সর্বস্বান্ত হয়ে যান। আমেরিকার এই ব্যক্তি অবশ্য বহুমূল্যের লটারিতে অংশ নিয়ে হেরে গিয়েছিলেন। ভেবেছিলেন কপাল খারাপ! কিন্তু পরক্ষণেই তাঁর ভাগ্যের চাকা ঘুরে গেল। লটারিতে হেরে গিয়েও কয়েক লক্ষ টাকা পেয়ে গেলেন ওই যুবক।

ঘটনাটি আমেরিকার মিশিগানের। সিএনএন সূত্রে খবর, এক ব্যক্তি ৬ মিলিয়ন ডলারের লটারি খেলায় অংশ নিয়েছিলেন। ভারতীয় মুদ্রায় যার অঙ্ক ৪৯ কোটি টাকা। কিন্তু ৪৯ কোটি টাকার লটারিতে খেলে জিততে পারেনি। এ জন্য হতাশও হয়েছিলেন তিনি। তার পরেই এক লহমায় যেন ভাগ্য খুলে গেল তাঁর।

আসলে ৪৯ কোটি টাকার লটারিতে অংশ নিয়ে কেউই জয়ী হতে পারেননি। তাই লটারিতে জেতার আরও একটা সুযোগ ছিল। যাঁরা জিততে পারেননি, তাঁদের মধ্যে লটারি হয়েছিল। যেখানে সর্বোচ্চ অর্থমূল্য ছিল ১ লক্ষ ডলার। আর এই খেলাতেই বাজিমাত করেছেন ওই ব্যক্তি। জিতেছেন ১ লক্ষ ডলার। ভারতীয় মুদ্রায় যার অঙ্ক ৮২ লক্ষ টাকা। এই জয়ের খবর প্রথমে বিশ্বাসই করতে পারেননি তিনি। বলেছেন, ‘‘হঠাৎ একটা ইমেল পেলাম। সেখানে লেখা রয়েছে আমি নাকি ৮২ লক্ষ টাকা জিতেছি। প্রথমে ভেবেছিলাম মজা করছেন কেউ। পরে ভুল ভাঙল।’’ আপাতত লটারিতে জেতা টাকা ভবিষ্যতের জন্য সঞ্চয় করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lottery Win lottery Lottery Ticket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE