Advertisement
২৩ জুলাই ২০২৪
Exercise

রুটির মতো পাতলা পেট চাইলে, পেটের উপর রুটি বেলুন! বলছেন শরীরচর্চার প্রশিক্ষক

শরীর সুস্থ রাখতে যথাযথ খাদ্যাভ্যাস সবচেয়ে বেশি জরুরি। তবে ততটাই দরকারি শরীরের অঙ্গ প্রত্যঙ্গের সঞ্চালনা। নিয়মিত শরীর চর্চা বাড়তি মেদ দূরে রাখে। তবে মেদ ঝরিয়ে শরীর ঝরঝরে রাখার এমন ফর্মুলা আগে দেখা যায়নি।

Exercise

ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ২৩:২৩
Share: Save:

ময়দার গোলগাল তালকে বেলনের টানে পাতলা রুটি বানিয়ে ফেলা যায়। কিন্তু মেদবহুল গোলগাল পেটকেও কি বেলনের টানে হিলহিলে বানানো যায়! এক শরীরচর্চা প্রশিক্ষকের দাবি, যায়। তিনি তাঁর শরীরচর্চা কেন্দ্রের অধিকাংশ সদস্যকে সেই পরামর্শ দেন এবং তাঁদের দিয়ে ওই অভ্যাসও করান!

শরীর সুস্থ রাখতে যথাযথ খাদ্যাভ্যাস সবচেয়ে বেশি জরুরি। তবে ততটাই দরকারি শরীরের অঙ্গ প্রত্যঙ্গের সঞ্চালনা। নিয়মিত শরীর চর্চা বাড়তি মেদ দূরে রাখে। তবে মেদ ঝরিয়ে শরীর ঝরঝরে রাখার এমন ফর্মুলা আগে দেখা যায়নি। ওই প্রশিক্ষকের বিশেষ প্রশিক্ষণের একটি ভিডিয়ো দেখে তাই অবাক হয়েছেন সকলেই। ভিডিয়োতে দেখা যাচ্ছে প্রশিক্ষক নিজের পেটের উপর রুটি বেলার মতো বেলন টানছেন। তাঁকে একই ভাবে অনুসরণ করছেন তাঁর রোগীরাও। দ্রুত লয়ের গানের তালে, সার দেওয়া পৃথুলা মহিলা এবং পুরুষদের নিজেদের পেটে বেলন বেলার সেই দৃশ্য দেখে হাসি থামছে না নেটাগরিকদের।

ভিডিয়োটি টুইটারে শেয়ার করেছেন স্বক্ষেত্রে পরিচিত এক ক্রীড়া এবং ফিটনেস প্রশিক্ষক চিরাগ বরজাতিয়া। বিবরণে চিরাগ খানিক কটাক্ষের সুরেই লিখেছেন, ‘‘এ দেশে এই ভাবনা অনেক দূর যাবে নিশ্চয়ই।’’ ভিডিয়োটি ভাইরাল হয়েছে।

অনেকেই অনেক রকম মন্তব্য করেছেন ভিডিয়োটির নীচে। কেউ লিখেছেন, একসঙ্গে এতগুলো মানুষকে বোকা বানানোর জন্য সাহস লাগে। আবার কেউ জানিয়েছেন, এর পরও এই মহিলা সমাজমাধ্যমে জনপ্রিয়। ইনস্টাগ্রামে ২ লক্ষ ১৩ হাজার অনুরাগী আছে ওঁর। আবার এক নেটাগরিক জানিয়েছেন, বেলন দিয়ে পেটের মেদ ঝরানোর মতো আরও অনেক আজগুবি দাবি করে থাকেন এই মহিলা প্রশিক্ষক। নিজের ইনস্টাগ্রাম পেজে নাকি বাহুমূলে চপেটাঘাত করে স্তন ক্যানসার সরানোর নিদানও দেন তিনি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Exercise gym Weight Loss Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE