Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rasogolla roll

কলকাতার রসগোল্লা রোল! এ আবার কী বস্তু? ভাইরাল ভিডিয়ো দেখে বিরক্ত খাদ্যরসিকেরা

খাদ্যরসিকেরা রীতিমতো বিরক্তি প্রকাশ করে প্রশ্ন তুলেছেন, এ সব হচ্ছেটা কী? রসগোল্লা দিয়ে রোল! যা হোক একটা কিছু বানিয়ে দিলেই হল! পরে অবশ্য রহস্যোদ্ঘাটনও হয়েছে ইন্টারনেটেই।

ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ২২:০০
Share: Save:

কলকাতার রসগোল্লার নাম ডাক বিশ্বজোড়া। এখন তার জিআই ট্যাগও আছে। আবার ট্যাগ ছাড়াই টগবগানো জনপ্রিয়তা কলকাতার কাঠি রোলের। দু’টি খাবারই নিজ ক্ষেত্রে স্বতন্ত্র। কিন্তু এই দু’টি খাবারকে এক করে দিলে কী হবে? প্রশ্নের উত্তর ইতিমধ্যেই খুঁজে ফেলেছে কলকাতার একটি রোলের দোকান। কলকাতার রসগোল্লা আর রোলকে একসঙ্গে মিলিয়ে তারা বানিয়ে ফেলেছে রসগোল্লা রোল। সেই রোল তৈরির একটি ভিডিয়ো ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে।

দিন কয়েক আগে ইনস্টাগ্রামে পোস্ট করা হয়েছিল এই রসগোল্লা রোলের ভিডিয়ো। তাতে দেখা যাচ্ছে, পরোটা ভেজে তাতে ক্যাপসিকাম আর পেঁয়াজের বিছানা পেতে, তার উপর শুইয়ে দেওয়া হচ্ছে কমলা রঙের সস চর্চিত নধর কয়েকটি রসগোল্লাকে। শেষে মেয়োনিজের পরত দিয়ে গোল করে গুটনো হচ্ছে পরোটা। চলে যাচ্ছে ক্রেতার হাতে। ভিডিয়োটি পোস্ট হওয়ার পর লক্ষাধিকবার দেখা হয়ে গিয়েছে।

তবে ভিডিয়োয় দেখানো নতুন খাবারের রেসিপিতে খুব একটা সুখী হননি জনগণ। খাদ্যরসিকেরা রীতিমতো বিরক্তি প্রকাশ করে প্রশ্ন তুলেছেন, ‘‘এ সব হচ্ছেটা কী? রসগোল্লা দিয়ে রোল! যা হোক একটা কিছু বানিয়ে দিলেই হল!’’ পরে অবশ্য সে প্রশ্নের জবাবও মিলেছে ইন্টারনেটে। এক ক্রেতা জানিয়েছেন, তিনি ভিডিয়োটি দেখে রোল খেতে গিয়েছিলেন এবং তাতেই জেনেছেন রসগোল্লা রোল আসলে রসগোল্লা দিয়ে তৈরি নয়। এটা তৈরি হয়েছে রসগোল্লার মত দেখতে ছানার কোফতা দিয়ে। খেতেও অনেকটা পনীর রোলের মতোই। এর সঙ্গে মিষ্টি রসগোল্লার কোনও সম্পর্ক নেই। শুধু ছানার কোফতার আদল ছাড়া।

বিষয়টি জানার পর খাদ্যরসিকেরা পাল্টা প্রশ্ন তুলে বলেছেন, ‘‘তা হলে সোজা সাপটা সেটা বললেই হত। খামোখা রসগোল্লা রোল বলে মানুষকে বিভ্রান্ত করার দরকার কী ছিল?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rasogolla roll
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE