Advertisement
২৬ এপ্রিল ২০২৪
wave

Viral: ৮৬ ফুট দৈত্যাকার ঢেউয়ে সার্ফিং! ভিডিয়ো দেখে শিউরে উঠতে হয়

সেবাস্টিয়ানের লক্ষ্য ছিল বিশ্বসেরা সার্ফার হওয়ার। সেই লক্ষ্যের পিছনে ধাওয়া করে গিয়েছেন গত ৩৭ বছর ধরে।

সংবাদ সংস্থা
বার্লিন শেষ আপডেট: ২৬ মে ২০২২ ১৭:০৮
Share: Save:

জীবনের সাঁইত্রিশ বছর সমুদ্রের ঢেউয়ের পিছনে তাড়া করেছেন তিনি। রাক্ষুসে ঢেউকে পায়ের তলায় নিয়ে তরতরিয়ে এগিয়ে গিয়েছেন। কিন্তু খিদে যেন কিছুতেই মিটছিল না তাঁর। অবশেষে ৮৬ ফুট দৈত্যাকার ঢেউও তাঁর কাছে মাথা নুইয়েছে। আর সেই সঙ্গে তিনি জিতে নিয়েছেন বিশ্বের সবচেয়ে বড় ঢেউয়ে সার্ফিং করার খেতাব।তিনি সেবাস্টিয়ান স্টুডনার। জার্মানির বাসিন্দা। মঙ্গলবার আনুষ্ঠানিক ভাবে তাঁকে বিশ্বের উঁচু ঢেউয়ে সার্ফিং করার রেকর্ডের স্বীকৃতি দিয়েছে গিনেজ। ছোটবেলা থেকেই সমুদ্রের ঢেউয়ের প্রতি আকর্ষণ ছিল সেবাস্টিয়ানের। ঢেউয়ের প্রেমে পড়ে ১৬ বছর বয়সে‌ই বাড়ি ছাড়েন তিনি।

সেবাস্টিয়ানের লক্ষ্য ছিল বিশ্বসেরা সার্ফার হওয়ার। সেই লক্ষ্যের পিছনে ধাওয়া করে গিয়েছেন গত ৩৭ বছর ধরে। বিশ্বের বিভিন্ন প্রান্তে দৌড়ে বেরিয়েছেন ঢেউকে জয় করার প্রবল ইচ্ছা নিয়ে।

২০২০ সালের অক্টোবরে পর্তুগালের প্রায়া ডো নর্তে উপকূলে পৌঁছে গিয়েছিলেন সেবাস্টিয়ান। অপেক্ষা করছিলেন দৈত্যাকার ঢেউয়ের। সেই সুযোগ এসেও গিয়েছিল। ২৬.২১ মিটার (৮৬ ফুট) ঢেউয়ের উপরে সার্ফিং করেন তিনি এবং সফলও হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

wave Portugal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE