Advertisement
২২ এপ্রিল ২০২৪
Optical Illusion

হরিণদের ভিড়ে খুঁজে ফেলুন হরিণীকে, তবে সময় মাত্র ৮ সেকেন্ড

দৃষ্টিশক্তির পরীক্ষা নিয়ে ফেলুন নিজের। তবে ৮ সেকেন্ডেই জমা দিতে হবে ‘পরীক্ষার খাতা’। সময় পেরোলে এই পরীক্ষার মূল্য থাকবে না।

ছবি: ইনস্টাগ্রাম

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ২০:৪৭
Share: Save:

ফুলের বনে প্রজাপতি খুঁজেছেন। তুলোর মতো দেখতে ভেড়াদের ভিড়ে লুকিয়ে থাকা মেঘও খুঁজেছেন। সেই সব চোখ ধাঁধানো পরীক্ষা মোটেই সহজ ছিল না। তবে এ বার খুঁজতে হবে পুরুষ হরিণদের ভিড়ে লুকিয়ে থাকা এক হরিণীকে। ব্যাপারটা এমনিতে সহজ। পুরুষ হরিণের মাথায় শিং থাকবে। হরিণীর শিং থাকবে না। কিন্তু পরীক্ষা কঠিণ করে দিয়েছে, এর বাঁধাধরা সময়। মাত্র ৮ সেকেন্ডের মধ্যেই জবাব খুঁজে ফেলতে হবে। পুরুষ হরিণদের শিংয়ের ভিড়ে শিং ছাড়া হরিণীকে খুঁজে বের করতে ৮ সেকেন্ড নেহাৎই কম সময়। যদিও ধাঁধা যিনি তৈরি করেছেন, তাঁর দাবি তুখর চোখের কোনও ‘প্রখর রুদ্র’ ওটুকু সময়েই খুঁজে বের করে নেবেন হরিণীকে। ব্যাপারটা বেশ চ্যালেঞ্জিং। তাই না!

question

ধাঁধায় খুঁজে নিন হরিণীকে। ছবি: ইনস্টাগ্রাম

হাঙ্গেরির গ্রাফিক শিল্পী গার্গলি ডুডাস আবার নতুন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন সমাজ মাধ্যমে। বসন্তের ছবিতে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ঝড়া পাতা। লাল ফুলে ভর্তি গাছ। তারই নীচে ঝাঁক বেঁধে দাঁড়িয়ে রয়েছে হরিণ। মাঝে মধ্যে ইতি উতি দাঁড়িয়ে রয়েছে হরিণছানা এমনকি, খরগোশও। আর এদের মধ্যেই লুকিয়ে আছে সিং ছাড়া হরিণী।

এখনও খুঁজে না পেলে একটি ছোট্ট ‘ক্লু’ রইল। হরিণের মাথার দিকে নজর করলেই খুঁজে পাওয়া যাবে হরিণীকে। তার পরও খুঁজে না পেলে অবশ্য নীচে রইল সমাধান।

answer

সমাধান। ছবি: ইনস্টাগ্রাম

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE