Advertisement
২৫ এপ্রিল ২০২৪

নাক খুঁজে প্রমাণ করুন চোখ ভাল আছে কি না, হাতে সময় ১৫ সেকেন্ড

ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ২০:২৩
Share: Save:

দিন কয়েক আগেই তুষারপাত হয়েছে উত্তরবঙ্গে। ঝুরো বরফ জড়ো করে তুষারমানব বানিয়েওছেন নিশ্চয়ই অনেকে। এই খেলা সেই তুষারমানবদের নিয়েই। তবে এখানে নজর দিতে হবে শুধু তাদের নাকে। খুঁজে বের করতে হবে কোন তুষারমানবের নাক জোটেনি।

তুষার মানব সাজানোর কয়েকটা বাঁধা ধরা নিয়ম আছে। তাদের হাত তৈরি হয় গাছের শুকনো ডালপালা দিয়ে। যে বা যাঁরা তুষারমানব গড়ছেন তাঁরাই নিজেদের মাথায় উলের টুপি, গলার মাফলার পরিয়ে দেন তুষার মানবকে। তবে নাক সাধারণত সাজানো হয় লম্বা কমলা রঙের গাজর দিয়েই। তবে ছবির ধাঁধায় ভিড় করে থাকা তুষার মানবদের পাঁচজনের সেই নাক নসিব হয়নি।

ধাঁধার প্রশ্ন।

ধাঁধার প্রশ্ন। ছবি: সংগৃহীত

এই ছবিতে খুঁজে বের করতে হবে সেই পাঁচজনকেই। তবে সময় বেঁধে দেওয়া হয়েছে ১৫ সেকেন্ড। খুঁজতে একটু অসুবিধা হতে পারে। কারণ তুষার মানবদের ঘাড়ে পিঠে খেলে বেড়াচ্ছে কমলা রঙের কাঠ বেড়ালি। তাদের কেউ কেউ চড়ে বসেছে নাকের উপরেও। আবার কিছুটা ষড়যন্ত্র করেই সম্ভবত তুষার মানবদের মাফলার আর টুপিও পরানো হয়েছে কমলা রঙেরই। তাতে পাঁচ নাকবিহীন তুষার মানবকে খুঁজতে সামান্য অসুবিধা হতে পারে। যাঁরা পাবেন না, তাঁদের জন্য সমাধান রইল নীচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE