Advertisement
৩০ মার্চ ২০২৩
Optical Illusion

চোখের সামনেই রয়েছে, ১৫ সেকেন্ডে খুঁজে বার করতে হবে, দেখুন তো পারেন কি না!

চোখ ধাঁধানো ধাঁধার একটা মজা আছে। পারলে নিজেকে চ্যাম্পিয়ন মনে হয়। তবে না পারলে কেই বা জানতে যাচ্ছে। হেরো বলার কেউ নেই। চোখের পরীক্ষা নিতে চান?

find hidden butterfly among flowers in 15 second

ছবিটি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন হাঙ্গেরির গ্রাফিক ডিজাইনার গার্গলি ডুডাস। ছবি: ইনস্টাগ্রাম।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৮:৪৯
Share: Save:

আরেকবার চোখের পরীক্ষা হয়ে যাক। এ বার ফুলের বাগিচা থেকে খুঁজে বার করতে হবে পাঁচটি প্রজাপতি। তবে ছবি চোখের সামনে ধরে দীর্ঘ ক্ষণ খোঁজা যাবে না। পরীক্ষাটি একটু কঠিন করে দেওয়া হয়েছে এর সময় বেঁধে দিয়ে। পরীক্ষার হলে যেমন নির্দিষ্ট সময়ের মধ্যে খাতা জমা দিতে হয়, চোখের এই পরীক্ষারও নির্দিষ্ট মেয়াদ আছে। ১৫ সেকেন্ডের মধ্যেই খুঁজে বের করতে হবে সঠিক উত্তর।

Advertisement

ছবিটি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন হাঙ্গেরির গ্রাফিক ডিজাইনার গার্গলি ডুডাস। গার্গলির প্রায়ই চোখের ধাঁধার ছবি আঁকেন। তার পর তা পোস্ট করেন ইনস্টাগ্রামে। যেন ইনস্টাগ্রাম অনুরাগীদের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েই তাঁর আনন্দ। সম্প্রতি তিনি য়ে ফুলের বাগিচার ছবি পোস্ট করেছেন, তাতে দেখা যাচ্ছে, ফুলের বাগিচায় গিজগিজ করছে নানা রঙের ফুল। এক ঝলক দেখলে এমতিেই চোখ ধাঁধাবে। তার মধ্যে থেকেই খুঁজে বের করতে হবে পাঁচটি প্রজাপতি।

optical illusion

মন দিয়ে খুঁজে দেখুন তো। ছবি: ইনস্টাগ্রাম

আপনি কি খুঁজে পেলেন প্রজাপতিগুলিকে। ছোট্ট একটু ইঙ্গিত রইল আপনার জন্য। প্রজাপতি গুলির দু’টোর রং হলুদ একটি সবুজ, একটি কমলা আর একটি সাদা রঙের। কিন্তু মুশকিল হল এই সবক’টি রঙের অনেক ফুলও ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ছবিতে। ১৫ সেকেন্ডের মধ্যে তাদের খুঁজে পেলে বুঝতে হবে আপনার পর্যবেক্ষণ ক্ষমতা অত্যন্ত তীক্ষ্ণ। না হলে নয়।

তবে আপনি যদি এর পরও খুঁজে না পেয়ে থাকেন প্রজাপতিগুলি তবে নীচে দেওয়া রইল সমাধান। এই ছবিতে প্রজাপতি গুলিকে লাল রং দিয়ে চিহ্নিত করে দেওয়া হয়েছে।

Advertisement
answer

ধাঁধার সমাধান ছবি: ইনস্টাগ্রাম

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.