Advertisement
০৪ মে ২০২৪
Viral

দরজা খুলে বৈঠকখানায় হাজির ‘বড়’ অতিথি, দেখেই আত্মারাম খাঁচাছাড়া গৃহকর্তার

‘ঘরের মধ্যে হাতি’ বলতে  সাধারণত মুখ ফুটে বলতে না পারা গভীর সমস্যাকে বোঝানো হয়। তবে ঘরের ভিতর দু-দু'খানি গন্ডারের উপস্থিতি যে গভীরতর সমস্যার, সে ব্যাপারে কোনও সন্দেহ থাকার কথা নয়।

A Photograph of two rhinos inside a building

ঘরের সামনে একটি করিডোর থেকে দুই প্রমাণ মাপের গন্ডার দেখতে পেয়ে ভিডিয়ো রেকর্ড করেছিলেন বাড়ির বাসিন্দারা। ছবি: টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:৫৫
Share: Save:

বাড়িতে অতিথি সমাগমে আনন্দ হওয়ার কথা। কিন্তু এ ক্ষেত্রে হল উল্টো। অতিথিদের আকার-প্রকার দেখে বাড়ির বাসিন্দারা এতটাই চমকে গেলেন যে ভয়ের চোটে ঈশ্বরের নাম নিতেও শোনা গেল তাঁদের।

নেপালের চিতোয়ান অভয়ারণ্যের ঘটনা। সেখানেই একটি বাড়ির ভিতর ঘুরে বেড়াতে দেখা যায় দুই প্রমাণ মাপের গন্ডারকে। বাড়ির বাসিন্দাদের পরোয়া না করেই একেবারে অন্দরমহলে ঢুকে পড়েছে তারা। সহজ হাঁটাচলা দেখে মনে হচ্ছে, যেন আসার কথাই ছিল তাদের।

ঘরের সামনে একটি করিডোর থেকে তাদের দেখতে পেয়ে ভিডিয়ো রেকর্ড করেছিলেন বাড়ির বাসিন্দারা। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। ভারতের এক আইএফএস অফিসার ওই ভিডিয়ো শেয়ার করেছেন টুইটারে। বিবরণে লিখেছেন, “ঘরের ভিতর হাতির উপস্থিতি তো অনেকেই টের পেয়েছেন। এ বার দেখুন ঘরের ভিতর গন্ডার।”

‘ঘরের মধ্যে হাতি’ বলতে সাধারণত মুখ ফুটে বলতে না পারা গভীর সমস্যাকে বোঝানো হয়। তবে ঘরের ভিতর দু-দু’খানি গন্ডারের উপস্থিতি যে গভীরতর সমস্যা, সে ব্যাপারে কোনও সন্দেহ থাকার কথা নয়। আইএফএস কর্তার শেয়ার করা ওই ভিডিয়ো দেখে অনেকেই অনেক রকম মন্তব্য করেছেন। কেউ লিখেছেন, “বনে থাকি বলে কি বাড়িতে থাকতে পারব না?” কেউ আবার লিখেছেন, “বনকর্তারা যেমন জঙ্গল পরিদর্শনে যান, ওরাও বনকর্তাদের পরিদর্শনে এসেছে।”

(এই প্রতিবেদন প্রথম বার প্রকাশের সময় গন্ডারকে জলহস্তী লেখা হয়েছিল। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Rhinoceros Nepal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE