Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Russia

Alina Kabaeva: পুতিনের সঙ্গে ‘প্রেম’ ফাঁস হওয়ার পর প্রথম প্রকাশ্যে অলিম্পিক্সে সোনাজয়ী জিমন্যাস্ট

পুতিনের সঙ্গে তাঁর ‘প্রেমের সম্পর্ক’ নিয়ে কানাকানি চললেও এ নিয়ে মন্তব্য করেননি আলিনা।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলিনা কাবায়েভা।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলিনা কাবায়েভা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মস্কো শেষ আপডেট: ১১ জুন ২০২২ ১৮:০০
Share: Save:

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ‘প্রেমের সম্পর্ক’ ফাঁস হওয়ার পর এই প্রথম প্রকাশ্যে দেখা গেল আলিনা কাবায়েভাকে। রাশিয়ার সোচিতে ব্ল্যাক সি রিসর্টে উঠতি জিমন্যাস্টদের প্রশিক্ষণ শিবিরে যোগ দিয়েছেন অলিম্পিক্সে প্রাক্তন সোনাজনী এই জিমন্যাস্ট। নেটমাধ্যমে সে খবর ছড়িয়ে পড়তেই তা ভাইরাল হয়েছে।

পশ্চিমী সংবাদমাধ্যমে খবর, সোচির শিবিরে ২৮ জন কমবয়সি জিমন্যাস্টকে উদ্বুদ্ধ করতে আলিনা বলেছেন, ‘‘সকলকেই অনুরোধ করছি, নিজের লক্ষ্যে পৌঁছনোর আগে আশা ছেড়ো না।’’ যদিও পুতিনের সঙ্গে তাঁর ‘সম্পর্ক’ নিয়ে কানাকানি চললেও তা নিয়ে মন্তব্য করেননি আলিনা।

রিদ্যমিক জিমন্যাস্টের এই তারকা ব্যক্তিগত ইভেন্টে এককালের ২টি অলিম্পিক্স সোনাজয়ী। সঙ্গে রয়েছে ১৪টি বিশ্ব চ্যাম্পিয়নশিপ পদকও। তবে ২০০১ সালে নিষিদ্ধ মাদক সেবনের দায়ে ডোপ পরীক্ষায় ধরা পড়েন তিনি। সেই সময় তাঁর উপর দু’বছরের জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। পুতিনের সঙ্গে তাঁর রসায়ন নিয়ে বরাবরই কৌতূহলী পশ্চিমী সংবাদমাধ্যমগুলি। গত এপ্রিলে সংবাদমাধ্যগুলির দাবি ছিল, পুতিনের অন্তত তিন সন্তানের জননী ৩৯ বছরের আলিনা। যদিও এ বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন তিনি। তবে মাস দুয়েক আগেই ওই খবর হইচই পড়ে গিয়েছিল। পুতিন-ঘনিষ্ঠ হিসাবে তাঁর উপর ইতিমধ্যেই নিষেধাজ্ঞা জারি করেছে ব্রিটেন, কানাডা এবং ইউরোপীয় ইউনিয়ন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Russia Alina Kabaeva lover
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE