Advertisement
২২ জুন ২০২৪
Wedding special 2022

বিয়ের আগে ত্বকের জেল্লা ফেরাতে তুরুপের তাস অ্যালো ভেরা জেল

২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে পরিমাণ মতো গোলাপ জল মিশিয়ে নিন। ভিটামিন ই ক্যাপসুল যোগ করুন তাতে। ফেস সিরাম তৈরি। এই সিরাম ত্বকের পিএইচ ভারসাম্য ঠিক রাখে।

অ্যালোভেরার গুণে ফিরে আসুক ত্বকের জেল্লা

অ্যালোভেরার গুণে ফিরে আসুক ত্বকের জেল্লা

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ১০:২০
Share: Save:

হাতে আর মাত্র এক মাস। তার পরেই এসে পড়বে সেই বহু প্রতীক্ষিত বিশেষ দিনটি। এই সময়ে ত্বকের পরিচর্যা থাকে তুঙ্গে। আর এই পরিচর্যার অন্যতম উপাদান হয়ে উঠতে পারে অ্যালোভেরা জেল। মুখের জেল্লা যেমন বাড়বে, তেমনই হাজারো ত্বকের সমস্যায় সমাধান হয়ে উঠবে এই অ্যালোভেরা জেল।

গাছের পাতা থেকে জেল সংগ্রহ করে দিনের যে কোনও সময়ে মুখে লাগাতে পারেন। প্রথমে মুখ পরিষ্কার করে নিয়ে তার পর টোনার দিয়ে নিতে হবে। এর পর একটু অ্যালোভেরা জেল নিয়ে মুখে হাল্কা ভাবে ম্যাসাজ করে নিন। ময়শ্চারাইজার হিসাবেও কাজ করে অ্যালোভেরা জেল। সকালে ঘুম থেকে উঠে অথবা রাতে শুতে যাওয়ার আগে ব্যবহার করতে পারেন এই জেল।

অ্যালোভেরা ফেস প্যাক ১ টেবিল চামচ জলের সঙ্গে ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। মিশ্রণের সঙ্গে ২/৩ ফোঁটা টি-ট্রি অয়েল মিশিয়ে নিন ভাল ভাবে। এই প্যাক মুখে ও গলায় লাগিয়ে রাখুন ১৫ থেকে ২০ মিনিটের মতো। এর পর জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। অ্যালোভেরা জেলে রয়েছে অ্যান্টি ব্যাকটেরিয়াল ও অ্যান্টি ইনফ্ল্যামেটরি উপাদান। অন্য দিকে, টি-ট্রি অয়েল মুখের অতিরিক্ত তেল নিয়ন্ত্রণ করে। ফলে ব্রণর সমস্যা দূর হয়।

অ্যালোভেরা ফেস সিরাম২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে পরিমাণ মতো গোলাপ জল মিশিয়ে নিন। ভিটামিন ই ক্যাপসুল যোগ করুন তাতে। ভাল ভাবে মিশিয়ে নিন সমস্ত উপাদান। আপনার ফেস সিরাম তৈরি। এই সিরাম ত্বকের পিএইচ ভারসাম্য ঠিক রাখে। আর ত্বকে বয়সের ছাপ পড়তে দেয় না।

ত্বকের আর্দ্রতা ধরে রাখতে অ্যালোভেরার জুড়ি নেই। এতে রয়েছে ভিটামিন, মিনারেল, স্যাপোনিন, সুগার, লিগনিন, এনজাইম, স্যালিসাইলিক অ্যাসিড ও অ্যামিনো অ্যাসিড। নাইট ক্রিম হিসাবেও ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। অ্যালোভেরা জেলের পরিচর্যায় ত্বক থাকে চিরতরুণ।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE