Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Contrast dress ideas for wedding

যেমন অনুষ্ঠান তেমন পোশাক, কনট্রাস্টেই ভাল মানাবে বর-কনেকে

চলতি সময়ে বর-কনেকে কনট্রাস্টেই দেখতে সবচেয়ে বেশি ভাল লাগে

চলতি সময়ে বর-কনেকে কনট্রাস্টেই দেখতে সবচেয়ে বেশি ভাল লাগে

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৫:০৪
Share: Save:

‘সাজগোজ ব্যাপারটা শুধু মাত্র মেয়েদের জন্যে। ছেলেরা এসবে একেবারেই নেই।’ — এমন চিন্তাভাবনা এখন একেবারেই পুরনো। ইদানিং মেয়েদের সঙ্গে ছেলেরাও কাঁধে কাঁধ মিলিয়ে সাজগোজের বিষয়টিকে গুরুত্ব দিচ্ছেন। বাজারে এখন আলাদা করে ছেলেদের জন্য তৈরি প্রসাধনী সামগ্রীও রয়েছে। তবে শুধু দৈনন্দিন রূপচর্চাই নয়, পোশাকের ক্ষেত্রেও ছেলেদের জন্য রয়েছে প্রচুর বিকল্প। তার উপর যদি বিয়ের সাজগোজ হয়, তা হলে তো আগে থেকে পরিকল্পনা করতেই হবে।

তবে হাল ফ্যাশনে এখন বিয়ের প্রতিটি অনুষ্ঠানের জন্যে রয়েছে আলাদা আলাদা থিম। সঙ্গে মানানসই পোশাক। এনগেজমেন্ট, মেহেন্দি, সঙ্গীত, মূল অনুষ্ঠান, রিসেপশন— সব মিলিয়ে বেশ হৈ হৈ ব্যাপার। হালফিলের ফ্যাশনের দিকে লক্ষ্য করলে দেখা যাবে, বর-কনেকে কনট্রাস্টেই দেখতে সবচেয়ে বেশি ভাল লাগে। এতে যেমন আভিজাত্য বজায় থাকে, ঠিক তেমনই দেখতেও বেশ ভাল লাগে। তাই কোন কোন দিন, কী পোশাক পরবেন, কী ভাবে বিয়ের রীতিনীতির সঙ্গে সামঞ্জস্য রেখে সবটা পরিকল্পনা করবেন, রইল তারই টিপস।

১. আজকাল বিয়ের পাকা কথা বা যাবতীয় পরিকল্পনা প্রায় এক বছর আগে থেকেই কিন্তু হয়ে থাকে। আর তাই অনেকেই বিয়ের আগেই এনগেজমেন্ট সেরে ফেলতে চান। এনগেজমেন্টে হবু কনেরা পরতে পারেন সিলভার লেহঙ্গা। বা প্যাস্টেল সবুজ, গোলাপি কিংবা সাদার মতো রং। সঙ্গে থাকতে পারে রূপোর গয়না। সেই সঙ্গে মানানসই করে ছেলেরা ব্ল্যাক শার্ট এবং স্যুট পরতে পারেন।

২. বিয়ের সব অনুষ্ঠানের সঙ্গেই মানানসই ট্র্যাডিশন্যাল পোশাকে। গায়ে হলুদ বা বিয়ের অনুষ্ঠানে অন্য রকম কিছু পরতেই পারেন। তালিকায় থাকতে পারে ইন্দো-ওয়েস্টার্ন পোশাকও। তা ছাড়াও আজকাল বিয়ের জন্যে বিশেষ ভাবে তৈরি নানা ধরনের ডিজাইনার শাড়ি পাওয়া যায়। ইচ্ছে করলে, সেই সব শাড়িও পরতে পারেন।

মেহেন্দি বা ব্যাচেলার পার্টির অনুষ্ঠানের সঙ্গে ওয়েস্টার্ন পোশাকই বেশি মানায়। তা ছাড়াও স্কার্ট বা সালোয়ারের মতো পোশাকও এই দিন চলতেই পারে। মেহেন্দির অনুষ্ঠানের জন্যে হবু পাত্ররা কনের পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে হালকা রঙের কাজ করা পাঞ্জাবিও পরতে পারেন।

৩. বিয়ের মতো বিশেষ দিনকে আরও সুন্দর করে তুলতে বর-কনেরা কনট্রাস্ট পোশাকে সাজুন। বিয়ের দিন বেশিরভাগ বাঙালি মেয়েই লাল বেনারসি পরেন। সেই বেনারসির সঙ্গে কিন্তু সাদা, অফ হোয়াইট পাঞ্জাবিই দেখতে বেশি ভাল লাগে। তা ছাড়াও অনেকে গাঢ় নীল, সবুজ বা হলুদ রং বেছে নেন। এই সব রংও কিন্তু এই দিনের জন্য বেশ ভাল।

৪. রিসেপশনের দিন একটু অন্য ভাবে সাজুন। যদি প্যাস্টেল শেড দু’জনেরই প্রিয় রং হয় তা হলে দু’জনেই তাই পরুন। শাড়ির সঙ্গে এদিন ছেলেদের পাঞ্জাবিতেই সবচেয়ে বেশি মানায়। তবে বিয়ের ফ্যাশনে চলতে পারে ইন্দো ওয়েস্টার্নও। কিন্তু শাড়ির সঙ্গে স্যুট মোটেই ভাল দেখতে লাগে না। তবে শুধু বর কনেই নন, বন্ধুদের বিয়েতে যাঁরা প্রেমিক প্রেমিকা হিসাবে যাচ্ছেন তাঁরাও কিন্তু পরতে পারেন এমন কনট্রাস্ট পোশাক।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE