Advertisement
১২ জুন ২০২৪
How to choose wedding saree for Summer

ভ্যাপসা গরমের মধ্যে বিয়েবাড়িতে কী শাড়ি পরবেন ভেবে পাচ্ছেন না? আপনার জন্যে রইল কিছু দারুণ টিপস

বাঙালি বিয়ে বাড়ি মানেই কম বেশি সবারই ইচ্ছে থাকে শাড়ি পরার

বাঙালি বিয়ে বাড়ি মানেই কম বেশি সবারই ইচ্ছে থাকে শাড়ি পরার

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ২২:৩৫
Share: Save:

গরমের পারদ যেমন চড়ছে, সেই সঙ্গে পাল্লা দিয়ে চলছে বিয়েবাড়িও। শীতকালের মতো খুব ঘন ঘন বিয়ের অনুষ্ঠান না থাকলেও, এই গরমের মধ্যেও প্রত্যেকেই কম-বেশি একটা-দু’টো নিমন্ত্রণ ঠিক পেয়েই যান! এমন গরমে বিয়ের নিমন্ত্রণ পেলে অনেকে এড়িয়ে গেলেও নিকট আত্মীয় বা কাছের বন্ধুর বিয়ে থাকলে সেখানে যেতেই হয়। আর বাঙালি বিয়েবাড়ি মানেই মেয়েদের ক্ষেত্রে কম বেশি সবারই ইচ্ছে থাকে শাড়ি পরার। কিন্তু এই গরমে কী শাড়ি পরে যাবেন, সেই চিন্তায় মাথা খারাপ হয়ে যায়। নিমন্ত্রণ পেলে, কোন ধরনের শাড়ি পরলে দেখতেও ভাল লাগবে, আবার গরমও কম লাগবে সেই পরিকল্পনা মাথায় ঘুরপাক খেতেই থাকে। এই প্রতিবেদনে রইল এমন কিছু শাড়ির হদিস, যা এই ভ্যাপসা গরমের মধ্যেও আপনাকে দিতে পারে খানিক স্বস্তির নিঃশ্বাস। সঙ্গে স্বাছন্দ্য তো রয়েছেই।

সিল্ক শাড়ি

অনেকেই মনে করেন, গরমকালে সিল্কের শাড়ি পরলে অতিরিক্ত গরম লাগতে পারে। এই ধারণা কিন্তু সম্পূর্ণ সঠিক নয়। সিল্কের মতো ফ্যাব্রিক আবহাওয়ার সঙ্গে বেশ ভালই মানিয়ে যায়। তবে ভারী শাড়ি পরলে গরম লাগাই স্বাভাবিক। বিয়েবাড়ির জন্য হালকা সিল্কের শাড়ি নির্দ্বিধায় বেছে নিতে পারেন। সিল্কের কো-অর্ড সেট কিংবা কুর্তা-সালোয়ারও পরতে পারেন বিয়েবাড়িতে।

সিল্কের মতো ফ্যাব্রিক আবহাওয়ার সঙ্গে বেশ ভালই মানিয়ে যায়

সিল্কের মতো ফ্যাব্রিক আবহাওয়ার সঙ্গে বেশ ভালই মানিয়ে যায়

লিনেন জামদানি শাড়ি

জামদানি শাড়ি এমনিতেই সবার খুব প্রিয়। তবে, ট্র্যাডিশনাল সাজের মধ্যেও যদি আপনি আধুনিকতার ছোঁয়া ধরে রাখতে চান, তা হলে বেছে নিতে পারেন লিনেন জামদানি। লিনেন শাড়ির উপর জামদানির কারুকাজ মুগ্ধ হওয়ার মতোই। সম্প্রতি বেশ কিছু তারকাও এমন শাড়িতে পরে ধরা দিয়েছেন ক্যামেরায়। গরমকালে যে কোনও বিয়ের অনুষ্ঠানেই এই ধরনের শাড়ি হতে পারে আপনার সাজ-সঙ্গী। এতে আপনাকে দেখতেও সুন্দর লাগবে। সেই সঙ্গে ক্লাসি এবং স্টাইলিশ লুকও পাবেন আপনি।

ট্র্যাডিশনালেও যদি আপনি আধুনিক ছোঁয়া রাখতে চান, তা হলে বেছে নিতে পারেন লিনেন জামদানি

ট্র্যাডিশনালেও যদি আপনি আধুনিক ছোঁয়া রাখতে চান, তা হলে বেছে নিতে পারেন লিনেন জামদানি

সুতির শাড়ি

গরম যে ভাবে বাড়ছে তাতে অনেকের কাছেই সুতির শাড়িই শেষ কথা। হ্যান্ডলুমের শাড়ির সঙ্গে পছন্দের সিলভার গয়না আর জুঁইয়ের মালা দিয়ে কিন্তু বিয়েবাড়িতে ট্রেন্ডিং। এতে দেখতেও বেশ আকর্ষণীয় লাগে। ইচ্ছে হলে, এই শাড়ির সঙ্গে স্লিভলেস ব্লাউজও পরতে পারেন।

গরমে সুতির শাড়িই শেষ কথা

গরমে সুতির শাড়িই শেষ কথা

শিফন শাড়ি

শিফন শাড়ির জনপ্রিয়তা বেশ পুরনো। গরমের দিনে দেখতেও ভাল লাগে সঙ্গে বেশ আরামদায়ক লুকও দেয় এই শাড়ি। এই ক্ষেত্রে আপনি প্যাস্টেল শেডের শিফন বা এক রঙা শিফন বেছে নিতে পারেন। ফ্লোরাল প্রিন্টের ব্লাউজ দিয়ে এই শাড়ি পরলে বেশ সুন্দর লাগে। চাইলে সাদা শাড়িও বেছে নিতে পারেন। গরমের দিনে সাদা শাড়ি বেশ অন্যরকম একটা লুক এনে দেয়।

ফ্লোরাল প্রিন্টের ব্লাউজ দিয়ে এই শাড়ি পরলে বেশ সুন্দর দেখতে লাগে

ফ্লোরাল প্রিন্টের ব্লাউজ দিয়ে এই শাড়ি পরলে বেশ সুন্দর দেখতে লাগে

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE