Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Saree

Winter Wedding Fashion: শীতকালে বিয়েবাড়ি? ঠান্ডা না লাগিয়ে সকলের নজর কাড়বেন কী করে

সুন্দর মেকআপ করে যদি শাড়ির সঙ্গে সোয়েটার পরতে হয়, তাহলে সাজটাই মাটি।তাই শীতকালে মেয়েরা বিয়েবাড়িতে কী ধরনের পোশাক পরবেন তার জন্য রইল কিছু টিপস্।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ১৬:৪৩
Share: Save:

আবহাওয়া ইতিমধ্যেই জানান দিচ্ছে হিমেল পরশের ছোঁয়া। আর শীতকাল মানেই তো বিয়ের মরসুম। কিন্তু শীতকালে বিয়ে বাড়িতে নিমন্ত্রণ শুনলে অনেকই পোশাক নিয়ে বেশ খানিকটা চিন্তায় পড়ে যান, বিশেষ করে মেয়েরা। কারণ সুন্দর মেকআপ করে যদি শাড়ির সঙ্গে সোয়েটার পরতে হয়, তা হলে তা পুরো সাজেরই দফারফা। তাই শীতকালে মেয়েরা বিয়ে বাড়িতে ঠিক কী ধরনের পোশাক পরবেন তার জন্য রইল কিছু টিপস্।

১. বিয়ে বাড়িতে শাড়ি পরার চল অনেক দিনের। কিন্তু শীতের হাত থেকেও তো বাঁচতে হবে। তা হলে উপায়? শীতের মরসুমে বিয়ে বাড়িতে পরতে পারেন কাঁথা স্টিচ বা পশমিনা শাড়ি। এই ধরনের শাড়ি অন্যান্য শাড়ির তুলনায় একটু ভারী হয়। তার পাশাপাশি সুতোর কাজে দেখতেও লাগে বেশ। বিশেষত গরমকালের বিভিন্ন অনুষ্ঠানে এই শাড়িগুলি খুব একটা পরা যায় না। তাই শীতকালেই বিয়ের অনুষ্ঠানে এই ধরনের শাড়িগুলি পরতে পারেন। এই শাড়িগুলিতে আপনাকে যেমন আকর্ষণীয় দেখাবে, তেমনই শীতের হাত থেকেও রক্ষা করবে সমান ভাবে।

শীতের মরসুমে বিয়ে বাড়িতে পরতে পারেন কাঁথা স্টিচ বা পশমিনা শাড়ি।

শীতের মরসুমে বিয়ে বাড়িতে পরতে পারেন কাঁথা স্টিচ বা পশমিনা শাড়ি।

২. যদি বিয়েবাড়িতে নিজেকে ভিড়ের মধ্যে আলাদা হয়ে উঠতে চান তা হলে অবশ্যই পরুন কাফতান ড্রেস। কাফতান যেমন পরতে সুবিধা, তেমনই এই ধরনের পোশাক খুব রুচিপূর্ণও। যেহেতু শীতকালে বিয়ের নিমন্ত্রণ, তাই অনায়াসেই পরতে পারেন উলের কাফতান।

কাফতান ড্রেস।

কাফতান ড্রেস।

৩. শাড়ি পরতে না চাইলে বিয়েবাড়িতে পরুন জমকালো চুরিদার। থ্রি কোয়ার্টার বা ফুলহাতা সুতোর ভারী কাজ করা চুরিদার শীতকালে যেমন আরাম দেবে তেমনই বিয়ে বাড়ির সাজের সঙ্গে মানাবেও বেশ। এ ছাড়া চুরিদারের সঙ্গে নিতে পারেন মানানসই শাল।

 থ্রি কোয়ার্টার বা ফুলহাতা সুতোর ভারী কাজ করা চুরিদার শীতকালে বিয়েবাড়ির জন্য দারিন বিকল্প।

থ্রি কোয়ার্টার বা ফুলহাতা সুতোর ভারী কাজ করা চুরিদার শীতকালে বিয়েবাড়ির জন্য দারিন বিকল্প।

৪. বিয়েবাড়িতে পরতে পারেন ভেলভেট বা রেশমের পোশাক। সে ক্ষেত্রে ভেলভেটের গাউন দারুন বিকল্প হতে পারে। একরঙা ফুলহাতা গাউনের সঙ্গে কানে পরুন মানানসই পাথরের দুল। চাইলে পরতে পারেন ভেলভেটের শাড়িও। এ ছাড়াও রেশমের লেহঙ্গাও কিন্তু বিয়েবাড়িতে দারুন মানাবে।

রেশমের লেহঙ্গাও কিন্তু বিয়েবাড়িতে দারুন মানাবে।

রেশমের লেহঙ্গাও কিন্তু বিয়েবাড়িতে দারুন মানাবে।

৫. বিয়েবাড়িতে যদি শাড়িই আপনার প্রথম আর শেষ পছন্দ হয়, তা হলে শাড়ির সঙ্গে ব্যবহার করুন জমকালো শাল। শাড়ির আঁচলের বিপরীতে শাল নিলে মন্দ লাগবে না। তবে এখন হরেক রকম পরিবর্তন এসেছে। সে ক্ষেত্রে আপনি লম্বা ঝুলের সোয়েটারের সঙ্গে শাড়ি পরতে পারেন। এই ধরনের পোশাক আপনাকে একদম অন্য রকম দেখাবে।
শীতের মরসুমে যে কোনও অনুষ্ঠানেই সাজগোজ তুলনামূলক ভাবে কম ঝক্কির। কারণ এই সময় মেকআপ গলে গিয়ে, সাজ ঘেঁটে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। কিন্তু ফ্যাশনের ঢেউয়ে নিজেকে শীতে ঠান্ডা লাগার হাত থেকে রক্ষা পেতে পোষাকের সামান্য রদবদলেই নতুন রূপে সকলের নজর কাড়তে পারেন আপনিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saree Wedding Dress Code Tips Winter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE