Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

PRESENTS
POWERED BY
CO-POWERED BY
CO SPONSORS

Bridal Blouse designs: বিয়ে হোক বা বউভাত, ব্লাউজেও থাকুক অভিনবত্বের ছোঁয়া

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ নভেম্বর ২০২১ ১২:৩৭

প্রতীকী ছবি।

বিয়েতে মেকআপ থেকে শুরু করে শাড়ি, সব কিছু নখদর্পনে থাকলেও বিয়েতে কী ধরনের ব্লাউজ পরবেন সেটা নিয়ে সব হবু-কনেরা একটু বেশিই চিন্তিত থাকেন। কারণ মনমতো শাড়ি আপনি অবশ্যই দোকানে গিয়ে অথবা অনলাইনে কিনতে পারবেন। কিন্তু ব্লাউজ মনের মতো না হলে বা ব্লাউজ ঠিকঠাক ফিট না তা না হলে পুরো সাজটাই মাটি। সেলাই করা ব্লাউজের থেকে হাতে একটু সময় নিয়ে নিজের মনের মতো ডিজাইন দিয়ে ব্লাউজ বানিয়ে নেওয়াটাই বুদ্ধিমানের কাজ। তবে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বদলেছে পোশাকের নকশা। যুগের সঙ্গে তাল মিলিয়ে যখন সব কিছুই নতুন ভাবে সকলের নজর কাড়ছে, তা হলে ব্লাউজের রূপবদলও বাদ যায় কী করে? বিয়ে হোক বা বউভাত, নতুন কয়েকটি ব্লাউজের ডিজাইনে আপনার সাজ হয়ে উঠবে পরিপূর্ণ।

১. বন্ধ গলার ব্লাউজে সর্বদাই আপনাকে অন্যদের থেকে আলাদা দেখাবে। অনেকেই বেশি চওড়া গলা বা বেশি খোলা পিঠের ব্লাউজ পছন্দ করেন না। এই ধরনের ব্লাউজের হুক সাধারণত পিঠের দিকে থাকে এবং ব্লাউজের গলার অংশটা তুলনামূলক ভাবে ঢাকাই থাকে।

Advertisement
 বন্ধ গলার ব্লাউজে সর্বদাই আপনাকে অন্যদের থেকে আলাদা দেখাবে।

বন্ধ গলার ব্লাউজে সর্বদাই আপনাকে অন্যদের থেকে আলাদা দেখাবে।


২. যদি আপনার শাড়ি একটু হাল্কা কাজের হয়, তা হলে আপনি লিফ স্টাইল ট্রাই করে দেখতে পারেন। অর্থাৎ ব্লাউজের পিঠের আকার হবে পাতার মতো। পিছনেই থাকবে হুক। আর এই ধরনের ব্লাউজের ক্ষেত্রে গ্লাস হাতা, অর্থাৎ হাতের কনুই অবধি ব্লাউজের হাতা রাখাই শ্রেয়।

৩. বোট নেক ব্লাউজ এখন খুব চলছে। বেনারসীর রঙের সঙ্গে সাযুজ্য বজায় রেখে বিয়ের দিন ট্রাই করে দেখতে পারেন এই সাজ। এই ডিজাইনটির সঙ্গে থ্রি-কোয়ার্টার হাতা পরে করে দেখতে পারেন।

৪. বিয়ের দিন পুরোনো নকশা ফিরিয়ে আনুন নতুন রূপে। বিয়েতে পরুন ঘটি হাতা ব্লাউজ। ঘটি হাতা ব্লাউজের সঙ্গে আটপৌরে শাড়ি বেশি ভাল মানায়। ব্লাউজে হাতায় জরির বর্ডার দিতে পারেন। এতে আপনাকে দেখাবে এক্কেবারে আলাদা।

৫. বিয়ের দিন পরতে পারেন কুঁচি হাতা ব্লাউজ। পুরোনো দিনের সঙ্গে নতুন ছোঁয়া মিশিয়ে সেজে উঠুন নতুন ভাবে। বিয়েতে ব্লাউজের হাতার নীচে কুঁচি দিয়ে এবং গলার কাছেও কুঁচি দিয়ে ডিজাইন করতে পারেন।

৬. বিয়েতে নতুন ভাবে নিজেকে সাজাতে চান? তা হলে ব্লাউজের পিছনের দিকে রাখুন জমকালো সুতোর কাজ। এই ক্ষেত্রে ব্যবহার করতে পারেন টোপর, বা প্রজাপতি, অথবা সিঁদুর কৌটোর মতো কারুকাজ। বিশেষত লাল রঙের ব্লাউজের মধ্যেই এই ধরনের ডিজাইন বেশি ভাল লাগে।

একটু অন্য ভাবে সাজতে হলে, হাতে গয়নার মাত্রা কম রেখে, পরুন ফুল হাতা ব্লাউজ।

একটু অন্য ভাবে সাজতে হলে, হাতে গয়নার মাত্রা কম রেখে, পরুন ফুল হাতা ব্লাউজ।


৭. শীতকালে বিয়ে। লম্বা-হাতা ব্লাউজও কিন্তু এখন রয়েছে সেরার তালিকায়। একটু অন্য ভাবে সাজতে হলে, হাতে গয়নার মাত্রা কম রেখে, পরুন ফুল হাতা ব্লাউজ। এতে আপনাকে দেখতেও যেমন সুন্দর লাগবে তেমনই বিয়ের পোষাকেও থাকবে অভিনবত্বের ছোঁয়া।

Advertisement